• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

জাদুকরী স্বপ্ন দেখাব না : তাপস

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

 

কোনো জাদুকরী স্বপ্ন দেখাবে না উল্লেখ করে ঢাকা দক্ষিণের আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস বলেন, বাস্তবে যা করতে পারব না, সেই প্রতিশ্রুতি আমি দেব না।

বুধবার (২২ জানুয়ারি) বিকালে পুরান ঢাকার কারা কনভেনশন হলে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ আয়োজিত ‘ব্যবসায়ী সম্মেলন’ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তাপস বলেন, আমি একজন ব্যবসায়ী বলে ব্যবসায়ীদের সমস্যা বুঝতে পারি। একজন ব্যবসায়ীর চিন্তা-চেতনা এবং তার দৈনন্দিন চিন্তা-চেতনা অনুধাবনের ক্ষমতা আমার আছে। আমার কাছে কোনো জাদুর কাঠি, কিংবা জাদুর টুপি নেই যে আমি আপনাদের কোনো জাদুকরী স্বপ্ন দেখাব। আমি একজন বাস্তবভিত্তিক ব্যক্তি। আমার দেওয়া পাঁচটি ধাপের মধ্যে কোনো স্বপ্ন নেই, যা আছে সবই বাস্তবতা।

আওয়ামী লীগের এই মেয়রপ্রার্থী বলেন, আমি ব্যবসায়ীসহ ঢাকাবাসীর সমস্যা সমাধানের জনই সংসদ সদস্য পদ ছেড়ে মেয়র নির্বাচনের চ্যালেঞ্জ নিয়েছি। সংসদ সদস্য পথ থেকে যখন পদত্যাগ করে জীবনের একটা বড় প্রাপ্তি ছেড়ে দিয়েছি। তবে ব্যর্থতার গ্লানি নিয়ে ফিরে যাওয়ার জন্য সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করিনি।

ব্যবসায়ীদের সমস্যা সমাধানে আশ্বাস দিয়ে তাপস বলেন, আমাকে তালিকা দেওয়া হয়েছে, ব্যবসায়ী নেতৃবৃন্দের কিছু মতামতও দেওয়া হয়েছে। এখানে মাত্র ২৮টি সমস্যার কথা বলা হয়েছে, কিন্তু আমি ভেবেছিলাম ২ হাজার ৮০০ সমস্যা হয়তো দেবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম। এই ব্যবসায়ী সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ, এ কে আজাদ, শফিউল আলম মহিউদ্দিন, ব্যবসায়ী নেতা আনোয়ারুল আলম চৌধুরী পারভেজ, রেজাউল করিম রেজনু, সিদ্দিকুর রহমান প্রমুখ।

এ সময় ক্ষমতাসীন দলের এই মেয়রপ্রার্থী দুর্নীতিমুক্ত নগর ভবন, ঢাকায় সুপেয় পানি সরবরাহের জন্য নির্দিষ্ট স্থান করে দেওয়া, ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স পাওয়ার হয়রানির অবসান ঘটিয়ে পাঁচ কর্মদিবসের মধ্যে তা দেওয়া, ব্যবসায়ীদের জন্য সিটি করপোরেশনে হেল্প ডেস্ক চালু এবং হোল্ডিং ট্যাক্স কমানোর প্রতিশ্রুতি দেন।

বরগুনার আলো