• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বরগুনার আলো

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ বৃহস্পতিবার। দুর্নীতির বিরুদ্ধে জাতীয়ভিত্তিক কার্যক্রম জোরদার করতে ২০০৪ সালের এই দিনে দুর্নীতি দমন ব্যুরো থেকে দুর্নীতি দমন কমিশন প্রতিষ্ঠা করা হয়।

দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ অনুসারে এই কমিশন প্রতিষ্ঠিত হয়। ২০০৪ সালের ২৩শে ফেব্রুয়ারি প্রেসিডেন্টের কাছ থেকে সম্মতি লাভ করে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪। দেশের দুর্নীতি দমন, নিয়ন্ত্রণ, প্রতিরোধ এবং সমাজে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টির দায়িত্ব এই আইনের মাধ্যমে দুর্নীতি দমন কমিশনের ওপর অর্পণ করা হয়েছে। কমিশন প্রতিষ্ঠালগ্ন থেকেই দুর্নীতির বিরুদ্ধে নানাবিধ কার্যক্রম বাস্তবায়ন করেছে।

দিবসটি উপলক্ষে আজ ঢাকায় কমিশনের প্রধান কার্যালয়সহ সারাদেশে দুদক অফিসগুলোতে আলোচনা সভাসহ নানা কর্মসূচি নেওয়া হয়েছে।

রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় মিলনায়তনে আজ দুপুর ২টায় আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন। আলোচনা সভায় দুদকের বিগত দিনের কার্যক্রম মূল্যায়ন ও ভবিষ্যৎ করণীয় নির্ধারণ করা হবে।

সভায় দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলাম ও ড. মো. মোজাম্মেল হক খান বক্তব্য দেবেন। কমিশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা এতে উপস্থিত থাকবেন।

বরগুনার আলো