বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
শাহজালালে পৌঁছেছে পাকিস্তানের ৮২ টন পেঁয়াজ ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর চালের দাম বাড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: খাদ্যমন্ত্রী র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত কন্যা সন্তানের জনক হলেন তামিম কেন্দ্রীয় ১৪ দলের সভা আজ
৩০

অনলাইনে শিক্ষক বদলি শিগগিরই

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

 


 মাঠ পর্যায়ের সেবা সহজ ও দুর্নীতিমুক্ত করার লক্ষ্যে অনলাইন পদ্ধতিতে শিক্ষক বদলি নীতিমালা প্রণয়নের কাজ চলছে এবং এ কাজ শিগগিরই সম্পন্ন হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন।

বুধবার (৬ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয় ও মাঠ পর্যায়ে কর্মকর্তাদের অংশগ্রহণে উদ্ভাবন ও সেবা সহজীকরণ সংক্রান্ত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন।

এছাড়া জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিতকরণের লক্ষ্যে স্কুল ম্যানেজিং কমিটির (এসএমসি) নীতিমালা সংস্কার করা হচ্ছে, যা অচিরেই কার্যকর হবে বলে জানান সচিব।

অনুষ্ঠানে কনিষ্ঠ কর্মকর্তাদের প্রশংসা করে সচিব বলেন, তাদের মধ্যে ইতিবাচক পরিবর্তন এসেছে। তারা সেবাধর্মী মানসিকতা নিয়ে কাজ করছেন, যার ফলে গ্রাহকের সেবা পাওয়া সহজ হচ্ছে। আরও সেবাধর্মী ও ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে দাপ্তরিক কর্মকাণ্ড পরিচালনা করতে হবে। এতে গ্রাহকের সেবা প্রাপ্তি যেমন সহজ হবে, তেমনি তাদের দোয়াও পাওয়া যাবে।

কর্মশালায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোলাম মো. হাসিবুল আলম ও মো. বদরুল হাসান বাবুল উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর