• রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১২ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু
১৩৬

অনিয়মের অভিযোগে সড়কের কাজ বন্ধ করলেন এমপি

বরগুনার আলো

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

বরগুনার পাথরঘাটা-ঢাকা মহাসড়কে নিম্নমানের সামগ্রী দেওয়ার অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছেন বরগুনা-২ (পাথরঘাটা-বামনা-বেতাগী) আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন। 

এসময় উৎসুক জনতা ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. মাসুম ও বরগুনা সড়ক ও জনপদের এসও তাইজুল ইসলামকে মারধর করেন। 

সোমবার (১০ ফেরুয়ারি) দুপুর ২টার দিকে পাথরঘাটা-ঢাকা মহাসড়কের সদর পাথরঘাটা ইউনিয়নের পূর্ব হাতেমপুর গ্রামের কাজীবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। 

এমপি রিমন পাথরঘাটা বেড়িবাঁধে স্লুইজ গেটের কাজ পরিদর্শন শেষে পাথরঘাটা পৌর শহরে ফেরার পথে সড়কের সংস্কারে অনিয়ম দেখায় কাজ বন্ধ করে দেন।

এসময় উপস্থিত ছিলেন- পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, রায়হানপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান রুপক, সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

এমপি শওকত হাচানুর রহমান রিমন বলেন, পাথরঘাটা-ঢাকা মহাসড়কে ১৮ কোটি টাকা ব্যয়ে ১১ কিলোমিটার সড়কের নির্মাণকাজ চলমান। এ কাজে সিলেট চান বালু ও টোপ বালু দেওয়ার কথা থাকলেও লোকাল বালু দিয়ে কাজ করছে তমা কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। সরেজমিনে সিলেট চান বালুর কোনো অস্তিত্বই পাওয়া যায়নি। লোকাল বালু ও নিম্নমানের পাথর দিয়ে কাজ করছে। এজন্য কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, অনেক কষ্ট করে সরকারের কাছ থেকে কাজ আনা হয়েছে, এ কাজে এতো দুর্নীতি আর ফাঁকিবাজী হলে কয়েকমাস যেতেই আবারও কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি সহ্য করবেন না। আমিও এ দুর্নীতি সহ্য করবো না, এ জন্যই কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। 

জানা যায়, পাথরঘাটা-ঢাকা মহাসড়কে পাথরঘাটা থেকে কেরামতপুর ১১ কিলোমিটার সড়ক সংস্কারের কাজ চলছে। সড়ক ও জনপদের নিয়ন্ত্রণাধীন ১৮ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। তমা কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের থেকে পিরোজপুরের মঠবাড়িয়া আবু হানিফ নামে একটি প্রতিষ্ঠান সাব কন্ট্রাক্ট নিয়ে কাজ করছে। ওই কাজে সিলেট চান বালু ও টোপ বালু দেওয়ার কথা থাকলেও ওই ঠিকাদারী প্রতিষ্ঠান তা ব্যবহার না করে লোকাল বালু ব্যবহার করছে।

এমপি রিমন হঠাৎ পাথরঘাটা সদর ইউনিয়নের পূর্ব হাতেমপুর গ্রামের কাজিবাড়ি এলাকা পরিদর্শন করলে নিম্নমানের সামগ্রীর প্রমাণ পান। এসময় ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা মাসুমের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। পরে বরগুনা সড়ক ও জনপদ বিভাগের এসও তাইজুল ইসলাম এলে তার কাছে জানতে চাইলে তিনিও কোনো সদুত্তর দিতে পারেননি। এ সময় উৎসুক জনতা ক্ষিপ্ত হয়ে তাদের মারধর করেন। 

এ বিষয়ে সাব ঠিকাদার মো. আবু হানিফ মোবাইলে বলেন, আমরা সিলেট চান বালুসহ সঠিকভাবেই কাজ করছি।

বরগুনার আলো