শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৫ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী বরগুনায় ওয়ারেন্ট ভুক্ত দুই আসামী গ্রেপ্তার আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
৪১

অনিয়মের অভিযোগে সড়কের কাজ বন্ধ করলেন এমপি

বরগুনার আলো

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

বরগুনার পাথরঘাটা-ঢাকা মহাসড়কে নিম্নমানের সামগ্রী দেওয়ার অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছেন বরগুনা-২ (পাথরঘাটা-বামনা-বেতাগী) আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন। 

এসময় উৎসুক জনতা ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. মাসুম ও বরগুনা সড়ক ও জনপদের এসও তাইজুল ইসলামকে মারধর করেন। 

সোমবার (১০ ফেরুয়ারি) দুপুর ২টার দিকে পাথরঘাটা-ঢাকা মহাসড়কের সদর পাথরঘাটা ইউনিয়নের পূর্ব হাতেমপুর গ্রামের কাজীবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। 

এমপি রিমন পাথরঘাটা বেড়িবাঁধে স্লুইজ গেটের কাজ পরিদর্শন শেষে পাথরঘাটা পৌর শহরে ফেরার পথে সড়কের সংস্কারে অনিয়ম দেখায় কাজ বন্ধ করে দেন।

এসময় উপস্থিত ছিলেন- পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, রায়হানপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান রুপক, সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

এমপি শওকত হাচানুর রহমান রিমন বলেন, পাথরঘাটা-ঢাকা মহাসড়কে ১৮ কোটি টাকা ব্যয়ে ১১ কিলোমিটার সড়কের নির্মাণকাজ চলমান। এ কাজে সিলেট চান বালু ও টোপ বালু দেওয়ার কথা থাকলেও লোকাল বালু দিয়ে কাজ করছে তমা কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। সরেজমিনে সিলেট চান বালুর কোনো অস্তিত্বই পাওয়া যায়নি। লোকাল বালু ও নিম্নমানের পাথর দিয়ে কাজ করছে। এজন্য কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, অনেক কষ্ট করে সরকারের কাছ থেকে কাজ আনা হয়েছে, এ কাজে এতো দুর্নীতি আর ফাঁকিবাজী হলে কয়েকমাস যেতেই আবারও কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি সহ্য করবেন না। আমিও এ দুর্নীতি সহ্য করবো না, এ জন্যই কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। 

জানা যায়, পাথরঘাটা-ঢাকা মহাসড়কে পাথরঘাটা থেকে কেরামতপুর ১১ কিলোমিটার সড়ক সংস্কারের কাজ চলছে। সড়ক ও জনপদের নিয়ন্ত্রণাধীন ১৮ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। তমা কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের থেকে পিরোজপুরের মঠবাড়িয়া আবু হানিফ নামে একটি প্রতিষ্ঠান সাব কন্ট্রাক্ট নিয়ে কাজ করছে। ওই কাজে সিলেট চান বালু ও টোপ বালু দেওয়ার কথা থাকলেও ওই ঠিকাদারী প্রতিষ্ঠান তা ব্যবহার না করে লোকাল বালু ব্যবহার করছে।

এমপি রিমন হঠাৎ পাথরঘাটা সদর ইউনিয়নের পূর্ব হাতেমপুর গ্রামের কাজিবাড়ি এলাকা পরিদর্শন করলে নিম্নমানের সামগ্রীর প্রমাণ পান। এসময় ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা মাসুমের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। পরে বরগুনা সড়ক ও জনপদ বিভাগের এসও তাইজুল ইসলাম এলে তার কাছে জানতে চাইলে তিনিও কোনো সদুত্তর দিতে পারেননি। এ সময় উৎসুক জনতা ক্ষিপ্ত হয়ে তাদের মারধর করেন। 

এ বিষয়ে সাব ঠিকাদার মো. আবু হানিফ মোবাইলে বলেন, আমরা সিলেট চান বালুসহ সঠিকভাবেই কাজ করছি।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর