সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! বাচ্চাকে মারধর করায় থান জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত ৭০ বছরে আ’লীগ অনেক চড়াই-উতরাই পার করেছে: পলক খিলক্ষেতে বোমা হামলা: ৫ জেএমবির ১২ বছরের দণ্ড আরামবাগ-দিলকুশা ক্লাবে জুয়ার সরঞ্জাম উদ্ধার
১২

অনুশীলনের ঘাম ঝরাচ্ছে টাইগাররা

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

আগফানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে শুরু হয়েছে বাংলাদেশের অনুশীলন। পুরো কোচিং স্টাফসহ সবাই ব্যস্ত সময় পার করছেন। রোববার (২৫ আগস্ট) মিরপুরে দ্বিতীয় দিনের মতো টাইগারদের প্রাথমিক দল অনুশীলন করে।

অনুশীলনের প্রথম দিনে ফিল্ডিং কোচ জানান, ক্রিকেটারদের ফিল্ডিং নিয়ে নতুন করে কাজ করছেন তিনি। জীম সেশন শেষেই ক্রিকেটাররা নেমে পড়েন ফিল্ডিং অনুশীলনে। মিরপুরের হোম অব ক্রিকেটে চলে দীর্ঘ অনুশীলন। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো  ব্যাট হাতে নেমে পড়েন  শিষ্যদের স্লিপ ক্যাচিং অনুশীলনে। ফিল্ডিং কোচ রায়ান কুকও বিশেষ নজর রাখেন। ক্রিকেটারদের ভুল গুলো ধরিয়ে দিতে।

Domingo-inside

বাংলাদেশ দলের অনুশীলনে সচরাচর ফিল্ডিং নিয়ে এতোটা গুরুত্ব দেয় না। তবে এবার উঠে পড়েই লেগেছে পুরো কোচিং স্টাফ। শুধু স্লিপ ক্যাচিংয়ে সীমাবদ্ধ ছিলেন না তারা। শর্ট ক্যাচিংও অনুশীলন করেন ক্রিকেটাররা। টেস্ট ক্রিকেটে স্পিন আক্রমনের সময় যেটা বেশি গুরুত্বপূর্ণ।  

এরপর লং ক্যাচিংয়ের অনুশীলন করেন ক্রিকেটাররা। বিশ্বকাপে ক্যাচ মিসের বড় মাশুল দিতে হয়েছে বাংলাদেশকে। এ কারণেই বাংলাদেশ দলের অনুশীলনের এবার ফিল্ডিংয়ের গুরুত্বটা এতো বেশি।

Domingo-inside

দীর্ঘ এই অনুশীলনের শেষভাগে এসে ব্যাটিং অনুশীলন করেন ক্রিকেটাররা। মাহমুদউল্লাহ রিয়াদ, লিটস দাস, সাদমান ইসলাম সহ বেশ কিছু ক্রিকেটার সেন্টার উইকেটের নেটে ব্যাটিং অনুশীলন করেন।  সাকিব আল হাসানও আলাদা ভাবে ব্যাটিং অনুশীলন করেন।

এসময় পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্টও তার শিষ্যদের নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। পুরো অনুশীলন জুড়েই ক্রিকেটাররা মিরপুরে ব্যস্ত সময় পার করেন।

 

এই বিভাগের আরো খবর