• সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত
৮৭

অন্য ভিসিদের জন্য কী বার্তা দিলেন শিক্ষামন্ত্রী?

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৯  

 

বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১১ জন ভিসির বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ আসায় তাদের বিষয়গুলো খতিয়ে দেখছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িত ভিসিদের সতর্ক করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিশ্ববিদ্যালয়ে সমস্যা যেন না হয়।
 
সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠকের আগে শিক্ষামন্ত্রী একথা বলেন।
 
এর আগে নানা অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িয়ে থাকা গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগপত্র দেওয়ার বিষয়ে প্রক্রিয়া নেওয়া হচ্ছে বলে জানান শিক্ষামন্ত্রী। 

এসময় শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
অন্য বিশ্ববিদ্যালয়ের ভিসিদের বিষয়ে কোনো বার্তা দেবেন কিনা- প্রশ্নে দীপু মনি বলেন, দেশের সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, ট্রেজারার ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের পরিচালকদের নিয়ে শিগগিরই আমাদের নির্ধারিত একটি সভা করার কথা রয়েছে। এছাড়াও আজকে বিশ্ববিদ্যালয় ভিসিদের নিয়ে বসেছি, সেখানেও বিভিন্ন বিষয় নিয়ে আলাপ-আলোচনা হবে।
 
‘বিশ্ববিদ্যালয়ের যারা ভিসি হন তারা আসলে একাডেমিকলি খুব স্ট্রং থাকেন এবং তাদের প্রশাসনিক অভিজ্ঞতাও রয়েছে। হয়তো ডিন ছিলেন, সিনিট-সিন্ডিকেটে ছিলেন, শিক্ষক সমিতিতে নেতৃত্ব দিয়েছেন তাদের সেই নেতৃত্বের গুণাবলী আছে, গ্রহণযোগ্যতা আছে; সাধারণত তাদেরই উপাচার্য হিসেবে রাষ্ট্রপতি নিয়োগ দিয়ে থাকেন। সমস্যাগুলো যেন না হয়, হলে কীভাবে নিরসন করা যায়, এ ব্যাপারে আমরা উপাচার্যদের সঙ্গে আলাপ করবো।’

বরগুনার আলো
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর