• শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১
৭৭৭

অবশেষে উন্নত চিকিৎসা নিতে সিঙ্গাপুরের উদ্দেশ্যে সুবীর নন্দী

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০১৯  

অবশেষে সিঙ্গাপুরের উদ্দেশে সুবীর নন্দীকে নিয়ে উড়াল দিয়েছে একটি এয়ার অ্যাম্বুলেন্স। মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে বিশিষ্ট কন্ঠ শিল্পী সুবীর নন্দীকে সি এম এইচ থেকে প্রধাণমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো হয়েছে। এই তথ্য নিশ্চিত করেছেন সুবীর নন্দীর আত্মীয় তৃপ্তি কর।

উন্নত চিকিৎসার জন্য একুশে পদকজয়ী সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে নিয়ে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার কথা ছিল সোমবার (২৯ এপ্রিল) দিবাগত রাতে। সে অনুযায়ী সব প্রস্তুতি নিয়ে রাত ১১টায় রাজধানীর ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে শিল্পীকে নিয়ে উড়ালও দিয়েছিল সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এয়ার অ্যাম্বুলেন্স। কিন্তু রাত ১২টার দিকে জানা যায় এয়ার অ্যাম্বুলেন্স আকাশে উড়তে না উড়তেই তাতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। বাধ্য হয়ে যাত্রা বাতিল করে সুবীর নন্দীকে আবার সিএমএইচে নিয়ে যাওয়া হয়।

তৃপ্তি বলেন, ‌‌‌‘আজ সকাল ১০টা ৪০ মিনিটে যাত্রা শুরু করেছে একটি এয়ার অ্যাম্বুলেন্স। গতকাল এয়ার এম্বুলেন্সে সুবীর নন্দীকে সিঙ্গাপুরে পাঠানোর জন্য এয়ারপোর্টে নিয়ে যাওয়া হয় কিন্তু এয়ার অ্যাম্বুলেন্স ক্রটি হওয়াতে রাতেই আবার সিএম এইচে নিয়ে আসা হয় সুবীর নন্দীকে । আবার আজকে নতুন করে আরেকটা এয়ার অ্যাম্বুলেন্স আসার পর ১০টা ৪০ মিনিটে সুবীর নন্দীকে সিঙ্গাপুর পাঠানো হয়। সাথে ওনার মেয়ে মৌ গিয়েছে । সবাই ওনার জন্য আশীর্বাদ করবেন ।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে বরেণ্য শিল্পী সুবীর নন্দীর উন্নত চিকিৎসা চলবে। সুবীর নন্দীকে নিয়ে যেতে সিঙ্গাপুর থেকে একজন চিকিৎসক ও একজন নার্সও এসেছিলেন।

এর আগে ডা. সামন্ত লাল সেন রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে সুবীর নন্দীর শারীরিক অবস্থার কথা অবহিত করেন। সে সময় সুবীর নন্দীকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নিতে প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। পরে ওই হাসপাতালে যোগাযোগ করে সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতি সম্পন্ন হয়।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছেন সুবীর নন্দী। গত ১২ এপ্রিল পরিবারের সবাই মিলে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ১৪ এপ্রিল ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে আসেন তারা।

এ সময় ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তারপর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত ১১টার দিকে তৃপ্তি করের সহযোগিতা ও তত্ত্বাবধানে শিল্পীকে দ্রুত সিএমএইচে নিয়ে যাওয়া হয়। সিএমএইচে চিকিৎসাধীন সুবীর নন্দীর দেখাশোনায় সার্বক্ষণিক পাশে ছিলেন তার আত্মীয় সংগীতশিল্পী তৃপ্তি কর।

বরগুনার আলো
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর