বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ধর্মঘট প্রত্যাহার, শনিবার অনুশীলনে যোগ দেবেন সাকিবরা বরগুনায় কলেজছাত্রী হত্যায় বিএনপির সাবেক নেতার যাবজ্জীবন তুরস্কে ফিকাহ-বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশি গবেষক ডিসেম্বরে মুক্তি পাচ্ছে পরমব্রত-কোয়েলের নতুন সিনেমা মশা-ছারপোকা দূর করবে কর্পূর অছাত্ররা কোনোভাবেই ঢাবির হলে অবস্থান করতে পারবে না-উপাচার্য ধনী-দরিদ্রের বৈষম্য কমার প্রত্যাশা পরিকল্পনামন্ত্রীর আগামী ১ নভেম্বর থেকে সড়ক পরিবহন আইন কার্যকরে গেজেট প্রকাশ ঢাকার দুই সিটি নির্বাচন জানুয়ারিতে! ২০৪০ সালের মধ্যে বাংলাদেশ হবে অধূমপায়ী রাষ্ট্র : তথ্যমন্ত্রী মহাকাশে তোলা সেলফি প্রকাশ বাংলাদেশ সফরে জাপানের সম্রাটকে আমন্ত্রণ রাষ্ট্রপতির এমপিও: ১৭৫ ভোকেশনাল প্রতিষ্ঠানের তালিকা  পরিবেশ সুরক্ষা নিশ্চিতে সরকার কাজ করছে : গণপূর্তমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে আফ্রিকায় ‘কৃষি বিপ্লব’ দুদক এখন অনেক শক্তিশালী: কমিশনার মোজাম্মেল ‘পায়ের বেড়ি’ খুলছে না সৌদি নারীদের বৃক্ষরোপণে ইসলামের উৎসাহ ও নির্দেশনা পদ্মাসেতুর অবশিষ্ট জমিতে মিলিটারি ফার্ম করবে সেনাবাহিনী শাহজালালে ১ কোটি ২০ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক
৪৯

অভ্রতে ভাষা পরিবর্তন সমস্যার সমাধান

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

দীর্ঘদিন ধরেই অভ্র ব্যবহারকারীরা বাংলা লে আউট নির্বাচনের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হয়ে আসছেন। এ সমস্যায় অভ্রের সাহায্যে কোনো উইন্ডোতে লেখার সময় উইন্ডোজের নিজস্ব কিবোর্ডও বাংলায় পরিবর্তিত হয়ে যেত। এতে করে অভ্র এ ভাষা পরিবর্তন না করে অন্য উইন্ডোতে লিখতে গেলে টাইপিং সমস্যা দেখা দিতো। 

 

সহজেই বাংলা টাইপিং ও বিনামূল্যে ব্যবহার করতে পারায় ৫ বছরেও আপডেট না হওয়া অভ্র কিবোর্ড দিয়েই বেশিরভাগ মানুষ টাইপ করতো। তবে এবার এ সমস্যা থেকে মুক্তি দিতে অভ্র ডেভেলপার গ্রুপ অমিক্রনল্যাব উইন্ডোজ ১০-এর সঙ্গে সামঞ্জস্যতা ঠিক করে ৫.৬.০ সংস্করণটি উন্মুক্ত করেছে। 

 

পুরনো অভ্র কিবোর্ডকে আনইনস্টল করে ৫.৬.০ সংস্করণটি ইনস্টল করে নিলেই ভাষা পরিবর্তনের সমস্যা থেকে মিলবে মুক্তি।

 

সফটওয়্যারটি ডাউনলোড করতে ক্লিক করুন…