• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স
১১৩

অল্পের জন্য রক্ষা পেল সাড়ে আটশ লঞ্চ যাত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

মুন্সীগঞ্জের চরকিশোরগঞ্জে মেঘনা নদীর চরে গ্রিন ওয়াটার-১০ নামে ঢাকার সদরঘাট থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী একটি লঞ্চ জরুরিভিত্তিতে নোঙর করেছে।

ধারণক্ষমতার দ্বিগুণ যাত্রী নেওয়ার কারণে মেঘনার ঢেউয়ের তোড়ে লঞ্চটিতে পানি উঠে পড়ে।  এ সময় তড়িঘড়ি করে লঞ্চটি নদীর চরে নোঙর করতে সমর্থ হয় চালক। এতে করে প্রাণে রক্ষা পেয়েছে প্রায় সাড়ে আটশ যাত্রী। বোগাদাদিয়া-৯ লঞ্চের মাধ্যমে প্রায় শতাধিক যাত্রীকে নিরাপদে গন্তব্যে পাঠানো হয়েছে।

সোমবার (২৩ মার্চ) রাত সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিচুর রহমান এ খবর নিশ্চিত করেছেন।

তিনি জানান, অতিরিক্ত যাত্রীবোঝাই করার কারণে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। লঞ্চটি নদীর চরে নোঙর করা হয়েছে। এখন অন্য একটি লঞ্চ ঢাকা থেকে রওনা হয়েছে। সেটি এলে যাত্রীদের সেই লঞ্চে করে গন্তব্যে পাঠানো হবে।

নারায়ণগঞ্জের কলাগাছিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, লঞ্চের ধারণক্ষমতা প্রায় ৪শ যাত্রীর। কিন্তু, প্রায় সাড়ে আটশ যাত্রীবোঝাই করে মেঘনা নদীতে আসার পরে লঞ্চটির ডেকে পানি উঠে যায়। চালক তড়িঘড়ি করে লঞ্চটি চরে নোঙর করতে সমর্থ হয়। কোনো যাত্রী হতাহতের হয়নি। এখন বিকল্প হিসেবে অন্য লঞ্চের ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরও বলেন, যদিও লঞ্চের স্টাফরা দাবি করছেন বাল্কহেডের ধাক্কায় লঞ্চে পানি উঠেছে। কিন্তু, প্রাথমিকভাবে আমাদের তা মনে হয়নি। অতিরিক্ত যাত্রীর কারণেই লঞ্চটি ডুবতে বসেছিল।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর