সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় মিঠাপানিতে রুপালি ইলিশ ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আপনার ইমেইলেও থাকবে বসের নজরদারি! জঙ্গি হামলার শঙ্কা: নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা
১৭

অস্কারে ভারতের প্রতিনিধি ‘গাল্লি বয়’

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

৯২তম একাডেমি অ্যাওয়ার্ডসে ‘বিদেশি ভাষার ছবি’ বিভাগে ভারত থেকে প্রতিনিধিত্ব করবে রণবীর সিং ও আলিয়া ভাট অভিনীত ‘গাল্লি বয়’ ছবিটি। পরিচালনা করেছেন জোয়া আখতার। আজ শনিবার বিকেলে কলকাতায় আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। এবার অস্কারে ভারতের প্রতিনিধিত্ব করার জন্য ২৭টি ছবি জমা পড়েছে। এর মধ্য থেকে জুরিবোর্ড ‘গাল্লি বয়’ ছবিটিকে মনোনীত করেছে।

অস্কারের ‘বিদেশি ভাষার ছবি’ বিভাগের জন্য ছবি নির্বাচনের জন্য গঠিত জুরিবোর্ডে সদস্য ছিলেন দ্য ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার চেয়ারপারসন অপর্ণা সেন, প্রতিম ডি গুপ্ত, দেবজ্যোতি মিশ্র, অশোক বিশ্বনাথনসহ চলচ্চিত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিত্বরা।

মুম্বাইয়ের স্ট্রিট র‌্যাপারদের জীবনের গল্প নিয়ে এই ছবির কাহিনি। একজন র‍্যাপার কীভাবে তাঁর স্বপ্ন সফল করেন, তা-ই তুলে ধরা হয়েছে। ছবিটির প্রিমিয়ার হয়েছে বার্লিন চলচ্চিত্র উৎসবে। এ বছর ভালোবাসা দিবস উপলক্ষে ১৪ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি পায়। ৮৪ কোটি রুপি বাজেটের ছবিটি বক্স অফিস থেকে আয় করেছে ২৩৮ কোটি রুপি।

এই বিভাগের আরো খবর