• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত
৭০

অস্কারে ভারতের প্রতিনিধি ‘গাল্লি বয়’

বরগুনার আলো

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

৯২তম একাডেমি অ্যাওয়ার্ডসে ‘বিদেশি ভাষার ছবি’ বিভাগে ভারত থেকে প্রতিনিধিত্ব করবে রণবীর সিং ও আলিয়া ভাট অভিনীত ‘গাল্লি বয়’ ছবিটি। পরিচালনা করেছেন জোয়া আখতার। আজ শনিবার বিকেলে কলকাতায় আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। এবার অস্কারে ভারতের প্রতিনিধিত্ব করার জন্য ২৭টি ছবি জমা পড়েছে। এর মধ্য থেকে জুরিবোর্ড ‘গাল্লি বয়’ ছবিটিকে মনোনীত করেছে।

অস্কারের ‘বিদেশি ভাষার ছবি’ বিভাগের জন্য ছবি নির্বাচনের জন্য গঠিত জুরিবোর্ডে সদস্য ছিলেন দ্য ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার চেয়ারপারসন অপর্ণা সেন, প্রতিম ডি গুপ্ত, দেবজ্যোতি মিশ্র, অশোক বিশ্বনাথনসহ চলচ্চিত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিত্বরা।

মুম্বাইয়ের স্ট্রিট র‌্যাপারদের জীবনের গল্প নিয়ে এই ছবির কাহিনি। একজন র‍্যাপার কীভাবে তাঁর স্বপ্ন সফল করেন, তা-ই তুলে ধরা হয়েছে। ছবিটির প্রিমিয়ার হয়েছে বার্লিন চলচ্চিত্র উৎসবে। এ বছর ভালোবাসা দিবস উপলক্ষে ১৪ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি পায়। ৮৪ কোটি রুপি বাজেটের ছবিটি বক্স অফিস থেকে আয় করেছে ২৩৮ কোটি রুপি।

বরগুনার আলো
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর