বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
৪৬২২

আকাশে ফিরলেন অভিনন্দন, সঙ্গী বিমান বাহিনী প্রধান

বরগুনার আলো

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  


  
পাকিস্তান থেকে ছাড়া পাওয়ার ছয় মাস পর প্রথম যুদ্ধবিমান উড়ালেন ভারতের বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমান।

আনন্দবাজার জানায়, সোমবার পাঠানকোট বিমানঘাঁটি থেকে একটি মিগ-২১ নিয়ে আকাশে উড়েন অভিনন্দন। তার সঙ্গে ছিলেন ভারতীয় বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল বিএস ধানোয়া। প্রায় ৩০ মিনিট আকাশে ছিলেন তারা।

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪০ জওয়ান নিহত হওয়ার পর  ২৬ ফেব্রুয়ারি পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে জঙ্গিঘাঁটি ধ্বংস করতে অভিযান চালায় ভারত।

জবাবে পরদিন পাকিস্তানের কয়েকটি যুদ্ধবিমান ভারতের আকাশসীমায় প্রবেশ করলে ভারতীয় যুদ্ধবিমান সেগুলোকে ধাওয়া করে।

তাদের তাড়া করে উইং কমান্ডার অভিনন্দন মিগ-২১ যুদ্ধবিমান নিয়ে আজাদ কাশ্মীরের সাত/আট কিলোমিটার ভিতরে ঢুকে পড়েন।

সেখানে পাকিস্তানের যুদ্ধবিমান থেকে গুলি করা হলে অভিনন্দনের বিমানটি ধ্বংস হয়ে যায়। ইজেক্ট করে প্রাণে রক্ষা পেলেও পাকিস্তানি সেনাদের হাতে ধরা পড়েন তিনি।

পরে ‘বন্ধুত্বের হাত বাড়িয়ে দেওয়ার কথা বলে’ পাকিস্তান অভিনন্দনকে মুক্তি দেয়।

শত্রু শিবিরে ঠান্ডা মাথায় পরিস্থিতি মোকাবেলা এবং পাকিস্তানি সেনাদের কোনো তথ্য না দেওয়ার সাহস দেখানোর জন্য অভিনন্দনকে বীর চক্র সম্মান দেওয়া হয়েছে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর