• বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩১৬৩, মৃত্যু ৩৩ রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ চলতি মাসেই নিউজ পোর্টালের নিবন্ধন শুরু : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮
৩৮

আগামী বছর পর্যন্ত স্থগিত হলো সাফ চ্যাম্পিয়নশিপ

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ জুন ২০২০  

করোনাভাইরাসের মহামারির কারণে আগামী বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে সাফ চ্যাম্পিয়নশিপ। বর্তমান বাস্তবতা বিবেচনায় নিয়ে সেপ্টেম্বরে যে সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল তা বাতিল করার সিদ্ধান্ত আসে গতকালের বৈঠকে।

সোমবার অনলাইন বৈঠকে বসেছিল দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ)। সেখানে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান ও মালদ্বীপ এই সাতটি দেশের সাধারণ সম্পাদকদের পাশাপাশি অংশ নেন সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, চলতি বছরের পরিবর্তে দক্ষিণ এশিয়া অঞ্চলের সবচেয়ে বড় ফুটবল আসরটি মাঠে গড়াবে আগামী ২০২১ সালে।

সাফের সেক্রেটারি হেলাল বৈঠকের পর এক ভিডিও বার্তায় বলেন, ‘সব দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে সাফ চ্যাম্পিয়নশিপ নিয়ে আলোচনা করা হয়েছে। সেপ্টেম্বরে যে সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল সেটি আগামী বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে। তবে, আগামী বছরের কবে টুর্নামেন্টটা হবে সেটা কয়েকদিনের মধ্যে আলোচনা করে জানিয়ে দেওয়া হবে'।

ভারত এরই মধ্যে আগামী বছরের সাফ চ্যাম্পিয়নশিপের আয়োজক হতে আগ্রহ প্রকাশ করেছে জানিয়ে তিনি বলেন, ‘নতুন তারিখ নির্ধারণের জন্য আমরা স্বাগতিক দেশ এবং স্পন্সরদের সঙ্গে কথা বলব। প্রতিটি সদস্য দেশ চ্যাম্পিয়নশিপের পুনর্নির্ধারিত তারিখ কিছুটা আগেভাগে তাদেরকে জানাতে বলছে।’

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চলতি বছর সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী ১৯ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রতিযোগিতাটি মাঠে গড়ানোর কথা ছিল। করোনা পরিস্থতির কারণে এই আয়োজনটি শেষ পর্যন্ত বাতিল করা হলো।

বরগুনার আলো
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর