বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী বরগুনায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত
১০৮২

আজ বাসন্তী সাজে হবে ফাগুন বরণ

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯  

ঘুমন্ত প্রকৃতি ফুলে ফুলে সেজে উঠতে প্রস্তুত। বসন্তের প্রথম দিনে নিজেকেও একটু না সাজালে কি আর প্রকৃতির উৎসবে নিজেকে শামিল করা যায়? ফাগুন বরণ উৎসবে তাই সেজে উঠুন ফুলের মতোই স্নিগ্ধ সাজে।

যেকোনও ফাগুন বরণ উৎসবে যোগ দিতে পারেন হলুদ, কমলা, গেরুয়া, লাল কিংবা সবুজ রঙের ছোঁয়ায়। বাসন্তী রঙের পোশাকের সঙ্গে হালকা সাজেই দিনভর থাকতে পারেন স্বাচ্ছন্দ্যে। হালকা কাজল আর যুতসই লিপস্টিক হতে পারে আপনার সারাদিনের সঙ্গী। বাঙালি সাজ কি টিপ ছাড়া পূর্ণ হয়? কপালে থাকুক মানানসই টিপ আর হাত ভর্তি কাচের চুড়ি। সেই সঙ্গে আরামদায়ক অনুষঙ্গ বেছে নিতেও ভুলবেন না। সঙ্গে পানির বোতল ও ছাতা রাখা চাই অবশ্যই।


শাড়িতে স্বাচ্ছন্দ্য না হলে ফতুয়া কিংবা সালোয়ার কামিজ পরে ফেলতে পারেন। তবে পোশাক যাই হোক, সাজটা থাকুক খুব স্নিগ্ধ।


দিনভর বসন্ত বরণ উৎসবে থাকতে না পারলেও দুশ্চিন্তার কিছু নেই। কর্মক্ষেত্রে যাওয়ার আগে ওয়ারড্রব থেকে হলুদ বা কমলা রঙের পোশাকটি বেছে নিন। ছোট্ট একটা টিপ ও কয়েকটি চুড়ি পরুন। ব্যস! আপনার ফাগুনের সাজ বেশ নজর কাড়বে।
জেনে নিন

  • চাইলে আগের দিন ফুল কিনে ফ্রিজে রাখতে পারেন। পরদিন বাইরে বের হওয়ার আগে অঙ্গে জড়িয়ে নিন তাজা ফুল।
  • সাজে নতুনত্ব আনতে পরতে পারেন নকশা টিপ।
  • অতিরিক্ত না সেজে সাজপোশাকে স্নিগ্ধতা ধরে রাখুন।
বরগুনার আলো
এই বিভাগের আরো খবর