মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দুই মাসে এডিপি বাস্তবায়নের হার বেড়েছে ৪.৪৮ শতাংশ উদ্বোধনের দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে: রেলমন্ত্রী ৮ হাজার ৯৬৮ কোটি ৮ লাখ টাকার প্রকল্প একনেকে অনুমোদন ভারতীয় কোস্টগার্ড ডিজির সঙ্গে রীভা গাঙ্গুলির বৈঠক ইসির চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার, আটক ৩ আজ মহান শিক্ষা দিবস প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩ রিফাত-মিন্নির নতুন ভিডিও, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য ‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা
৪৩১

আজ বাসন্তী সাজে হবে ফাগুন বরণ

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯  

ঘুমন্ত প্রকৃতি ফুলে ফুলে সেজে উঠতে প্রস্তুত। বসন্তের প্রথম দিনে নিজেকেও একটু না সাজালে কি আর প্রকৃতির উৎসবে নিজেকে শামিল করা যায়? ফাগুন বরণ উৎসবে তাই সেজে উঠুন ফুলের মতোই স্নিগ্ধ সাজে।

যেকোনও ফাগুন বরণ উৎসবে যোগ দিতে পারেন হলুদ, কমলা, গেরুয়া, লাল কিংবা সবুজ রঙের ছোঁয়ায়। বাসন্তী রঙের পোশাকের সঙ্গে হালকা সাজেই দিনভর থাকতে পারেন স্বাচ্ছন্দ্যে। হালকা কাজল আর যুতসই লিপস্টিক হতে পারে আপনার সারাদিনের সঙ্গী। বাঙালি সাজ কি টিপ ছাড়া পূর্ণ হয়? কপালে থাকুক মানানসই টিপ আর হাত ভর্তি কাচের চুড়ি। সেই সঙ্গে আরামদায়ক অনুষঙ্গ বেছে নিতেও ভুলবেন না। সঙ্গে পানির বোতল ও ছাতা রাখা চাই অবশ্যই।


শাড়িতে স্বাচ্ছন্দ্য না হলে ফতুয়া কিংবা সালোয়ার কামিজ পরে ফেলতে পারেন। তবে পোশাক যাই হোক, সাজটা থাকুক খুব স্নিগ্ধ।


দিনভর বসন্ত বরণ উৎসবে থাকতে না পারলেও দুশ্চিন্তার কিছু নেই। কর্মক্ষেত্রে যাওয়ার আগে ওয়ারড্রব থেকে হলুদ বা কমলা রঙের পোশাকটি বেছে নিন। ছোট্ট একটা টিপ ও কয়েকটি চুড়ি পরুন। ব্যস! আপনার ফাগুনের সাজ বেশ নজর কাড়বে।
জেনে নিন

  • চাইলে আগের দিন ফুল কিনে ফ্রিজে রাখতে পারেন। পরদিন বাইরে বের হওয়ার আগে অঙ্গে জড়িয়ে নিন তাজা ফুল।
  • সাজে নতুনত্ব আনতে পরতে পারেন নকশা টিপ।
  • অতিরিক্ত না সেজে সাজপোশাকে স্নিগ্ধতা ধরে রাখুন।