বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
শাহজালালে পৌঁছেছে পাকিস্তানের ৮২ টন পেঁয়াজ ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর চালের দাম বাড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: খাদ্যমন্ত্রী র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত কন্যা সন্তানের জনক হলেন তামিম কেন্দ্রীয় ১৪ দলের সভা আজ
৬১৬

আজ বাসন্তী সাজে হবে ফাগুন বরণ

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯  

ঘুমন্ত প্রকৃতি ফুলে ফুলে সেজে উঠতে প্রস্তুত। বসন্তের প্রথম দিনে নিজেকেও একটু না সাজালে কি আর প্রকৃতির উৎসবে নিজেকে শামিল করা যায়? ফাগুন বরণ উৎসবে তাই সেজে উঠুন ফুলের মতোই স্নিগ্ধ সাজে।

যেকোনও ফাগুন বরণ উৎসবে যোগ দিতে পারেন হলুদ, কমলা, গেরুয়া, লাল কিংবা সবুজ রঙের ছোঁয়ায়। বাসন্তী রঙের পোশাকের সঙ্গে হালকা সাজেই দিনভর থাকতে পারেন স্বাচ্ছন্দ্যে। হালকা কাজল আর যুতসই লিপস্টিক হতে পারে আপনার সারাদিনের সঙ্গী। বাঙালি সাজ কি টিপ ছাড়া পূর্ণ হয়? কপালে থাকুক মানানসই টিপ আর হাত ভর্তি কাচের চুড়ি। সেই সঙ্গে আরামদায়ক অনুষঙ্গ বেছে নিতেও ভুলবেন না। সঙ্গে পানির বোতল ও ছাতা রাখা চাই অবশ্যই।


শাড়িতে স্বাচ্ছন্দ্য না হলে ফতুয়া কিংবা সালোয়ার কামিজ পরে ফেলতে পারেন। তবে পোশাক যাই হোক, সাজটা থাকুক খুব স্নিগ্ধ।


দিনভর বসন্ত বরণ উৎসবে থাকতে না পারলেও দুশ্চিন্তার কিছু নেই। কর্মক্ষেত্রে যাওয়ার আগে ওয়ারড্রব থেকে হলুদ বা কমলা রঙের পোশাকটি বেছে নিন। ছোট্ট একটা টিপ ও কয়েকটি চুড়ি পরুন। ব্যস! আপনার ফাগুনের সাজ বেশ নজর কাড়বে।
জেনে নিন

  • চাইলে আগের দিন ফুল কিনে ফ্রিজে রাখতে পারেন। পরদিন বাইরে বের হওয়ার আগে অঙ্গে জড়িয়ে নিন তাজা ফুল।
  • সাজে নতুনত্ব আনতে পরতে পারেন নকশা টিপ।
  • অতিরিক্ত না সেজে সাজপোশাকে স্নিগ্ধতা ধরে রাখুন।