বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পর্দা নামলো ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর কুষ্টিয়ায় শুরু হলো তিনদিন ব্যাপী লালনমেলা বাংলাদেশই বিশ্বসেরা, প্রবৃদ্ধি হবে ৭.৮ শতাংশ হাজার কোটি টাকার চেকের কপি প্রতারক চক্রের বাসায়! ৯ কর্মীকে তলব, একজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ পার্বত্য জেলায় সন্ত্রাস-মাদক নির্মূল করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক সহকারী কর কমিশনারকে গ্রেপ্তার করল দুদক র‌্যাগিংয়ের অভিযোগ পেলেই শাস্তি: আইনমন্ত্রী একাদশ সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি সেখানে অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী ফাহাদ হত্যা মামলায় বিশেষ প্রসিকিউশন টিম হবে: আইনমন্ত্রী ন্যাম সম্মেলনে যোগ দিতে বাকু যাচ্ছেন প্রধানমন্ত্রী রিফাত হত্যা : প্রধান আসামির জামিন নামঞ্জুর বিএসএমএমইউয়ে বিশ্ব অ্যানেসথেসিয়া ও মেরুদণ্ড দিবস পালিত মুন্সিগঞ্জের ১৩টি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সরকারের ধারাবাহিকতার কারণেই উন্নয়ন প্রকল্প গতিশীল: প্রধানমন্ত্রী বরগুনায় বিশ্বহাত ধোয়া দিবস পালিত 
১৩

আজ সিলেটের তরুণদের মুখোমুখি হচ্ছে আওয়ামী লীগ

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৯  

এবার সিলেটের তরুণদের মুখোমুখি হচ্ছেন আওয়ামী লীগ নেতা ও সরকারের মন্ত্রীরা। সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় সিলেটের নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে এ মতবিনিময়। অনুষ্ঠানে দেশের প্রাচীন রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের অবদান, দেশ পরিচালনায় ভূমিকাসহ ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হবে। তরুণ প্রতিনিধিরাও দলটি নিয়ে তাদের আশা-আকাঙ্ক্ষার কথা তুলে ধরবেন। 
 

গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন- সিআরআই’র সহযোগিতায় ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর: তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক মতবিনিময়ের আয়োজক আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা উপকমিটি। এরআগে ঢাকা, চট্টগ্রামে এবং রাজশাহীতেও তরুণদের সঙ্গে মতবিনিময় করেছে দলটি।

এ বিষয়ে সিআরআই সহযোগী সমন্বয়ক তন্ময় আহমেদ বলেন, অনুষ্ঠানটিতে সিলেট বিভাগের সাড়ে তিনশ’র বেশি তরুণ অংশ নেবেন। যারা পুরো অনুষ্ঠানে আওয়ামী লীগ নিয়ে তাদের মতামত, ভাবনা ও আগামীর প্রত্যাশা তুলে ধরবেন। পাশাপাশি বিভিন্ন বিষয়ে আলোচকদের সরাসরি প্রশ্ন করার সুযোগ পাবেন আমন্ত্রিত তরুণরা।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় বর্তমান সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগের নেতারা অংশ নেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামও আলোচক হিসেবে থাকবেন বলে জানা গেছে। এছাড়া, সিলেটের স্থানীয় আওয়ামী লীগ নেতারাও অংশ নেবেন মতবিনিময়ে।

আলোচকরা আওয়ামী লীগ সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি সমসাময়িক বিষয়ে নেয়া পদক্ষেপ তুলে ধরবেন। অর্থনীতিসহ সবক্ষেত্রে এগিয়ে যাওয়া এবং বিশ্বরাজনীতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনবদ্য কৃতিত্ব উল্লেখ করে ছাত্র রাজনীতি, তারুণ্যনির্ভর আওয়ামী লীগের ভবিষ্যত পরিকল্পনা এবং তরুণদের জন্য সরকারের নেয়া পদক্ষেপও তুলে ধরবেন তরুণদের কাছে। এছাড়া, তরুণদের প্রশ্নের জবাবও দেবেন আওয়ামী লীগ নেতারা।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটিসূত্র জানায়, গত ২৩ জুন, ৭১ বছরে পা দিয়েছে দেশের প্রাচীনতম রাজনৈতিক দলটি। তারুণ্যের চোখে আওয়ামী লীগের ৭০ বছরের পথচলায় অর্জন, সাফল্য –ব্যর্থতা এবং ভবিষ্যত প্রত্যাশা জানতেই এ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।
 

বরাবরই তরুণ প্রজন্মকে গুরুত্ব দিয়ে আসছে বাংলাদেশ আওয়ামী লীগ। গত জাতীয় সংসদ নির্বাচনের আগে তরুণদের সঙ্গে মতবিনিময় করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর প্রতিষ্ঠাবার্ষিকীতে দলটি নিয়ে তরুণদের মতামত ও ভাবনা জানতেই ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক মতবিনিময় করা হচ্ছে। সিলেটের পর অন্যান্য বিভাগীয় শহরেও সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা তরুণদের মুখোমুখি হবে বলেও আশা করছেন সংশ্লিষ্টরা।

এই বিভাগের আরো খবর