• মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের
৬২

আজ সিলেটের তরুণদের মুখোমুখি হচ্ছে আওয়ামী লীগ

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৯  

এবার সিলেটের তরুণদের মুখোমুখি হচ্ছেন আওয়ামী লীগ নেতা ও সরকারের মন্ত্রীরা। সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় সিলেটের নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে এ মতবিনিময়। অনুষ্ঠানে দেশের প্রাচীন রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের অবদান, দেশ পরিচালনায় ভূমিকাসহ ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হবে। তরুণ প্রতিনিধিরাও দলটি নিয়ে তাদের আশা-আকাঙ্ক্ষার কথা তুলে ধরবেন। 
 

গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন- সিআরআই’র সহযোগিতায় ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর: তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক মতবিনিময়ের আয়োজক আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা উপকমিটি। এরআগে ঢাকা, চট্টগ্রামে এবং রাজশাহীতেও তরুণদের সঙ্গে মতবিনিময় করেছে দলটি।

এ বিষয়ে সিআরআই সহযোগী সমন্বয়ক তন্ময় আহমেদ বলেন, অনুষ্ঠানটিতে সিলেট বিভাগের সাড়ে তিনশ’র বেশি তরুণ অংশ নেবেন। যারা পুরো অনুষ্ঠানে আওয়ামী লীগ নিয়ে তাদের মতামত, ভাবনা ও আগামীর প্রত্যাশা তুলে ধরবেন। পাশাপাশি বিভিন্ন বিষয়ে আলোচকদের সরাসরি প্রশ্ন করার সুযোগ পাবেন আমন্ত্রিত তরুণরা।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় বর্তমান সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগের নেতারা অংশ নেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামও আলোচক হিসেবে থাকবেন বলে জানা গেছে। এছাড়া, সিলেটের স্থানীয় আওয়ামী লীগ নেতারাও অংশ নেবেন মতবিনিময়ে।

আলোচকরা আওয়ামী লীগ সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি সমসাময়িক বিষয়ে নেয়া পদক্ষেপ তুলে ধরবেন। অর্থনীতিসহ সবক্ষেত্রে এগিয়ে যাওয়া এবং বিশ্বরাজনীতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনবদ্য কৃতিত্ব উল্লেখ করে ছাত্র রাজনীতি, তারুণ্যনির্ভর আওয়ামী লীগের ভবিষ্যত পরিকল্পনা এবং তরুণদের জন্য সরকারের নেয়া পদক্ষেপও তুলে ধরবেন তরুণদের কাছে। এছাড়া, তরুণদের প্রশ্নের জবাবও দেবেন আওয়ামী লীগ নেতারা।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটিসূত্র জানায়, গত ২৩ জুন, ৭১ বছরে পা দিয়েছে দেশের প্রাচীনতম রাজনৈতিক দলটি। তারুণ্যের চোখে আওয়ামী লীগের ৭০ বছরের পথচলায় অর্জন, সাফল্য –ব্যর্থতা এবং ভবিষ্যত প্রত্যাশা জানতেই এ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।
 

বরাবরই তরুণ প্রজন্মকে গুরুত্ব দিয়ে আসছে বাংলাদেশ আওয়ামী লীগ। গত জাতীয় সংসদ নির্বাচনের আগে তরুণদের সঙ্গে মতবিনিময় করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর প্রতিষ্ঠাবার্ষিকীতে দলটি নিয়ে তরুণদের মতামত ও ভাবনা জানতেই ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক মতবিনিময় করা হচ্ছে। সিলেটের পর অন্যান্য বিভাগীয় শহরেও সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা তরুণদের মুখোমুখি হবে বলেও আশা করছেন সংশ্লিষ্টরা।

বরগুনার আলো
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর