বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৪ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী বরগুনায় ওয়ারেন্ট ভুক্ত দুই আসামী গ্রেপ্তার আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ
৬৬

আফগানিস্তানে আল কায়েদার শীর্ষ নেতা নিহত

বরগুনার আলো

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

যুক্তরাষ্ট্র ও আফগান বাহিনীর যৌথ অভিযানে আল-কায়েদার শীর্ষ নেতা আসিম উমর নিহত হয়েছেন বলে জানা গেছে। তিনি ভারতীয় উপমহাদেশ শাখার (একিউআইএস) প্রধান ছিলেন।

মঙ্গলবার আফগানিস্তানের জাতীয় নিরাপত্তা দফতর (এনডিএফ) ওই আল কায়েদা নেতা নিহত হওয়ার কথা প্রকাশ করেছে। তবে যুক্তরাষ্ট্র ও আল কায়েদার তরফ থেকে মৃত্যুর খবর নিশ্চিত করা হয়নি।

এনডিএসের টুইটের বরাতে বিবিসি বলছে, গত ২৩ সেপ্টেম্বর আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে যৌথ অভিযানের সময় মারা যান আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ (একিউআইএস) প্রধান আসিম উমর। ওই অভিযানে প্রায় ৪০ জন বেসামরিক ব্যক্তিও নিহত হয়েছে।

এনডিএস বলেছে, প্রদেশটির মুসা কালা জেলায় আল-কায়েদার শক্ত ঘাঁটি হিসেবে চিহ্নিত একটি এলাকায় উমর এবং একিউআইএসের বেশ কিছু সদস্য অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে হামলা চালায় যৌথ বাহিনী। এ ঘটনায় একিউআইএসের আরো ৬ সদস্য নিহত হয়েছে। যাদের বেশিরভাগই পাকিস্তানি নাগরিক।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর