শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত দুর্নীতি মামলা : বিএনপি প্রার্থী ইশরাকের বিচার শুরু কাদেরের বাইপাস পরবর্তী স্বাস্থ্যের উন্নতি, দেশে ফিরছেন রাতেই  এসডিজি অর্জনে বাংলাদেশ সঠিক পথে রয়েছে : প্রধানমন্ত্রী আবুধাবি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী সরকারের জনপ্রিয়তা অনেক বেড়েছে: আইআরআই ওমানের সুলতানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকবার্তা আবুধাবি থেকে দেশের পথে প্রধানমন্ত্রী পদ্মাসেতুতে বসলো ২১তম স্প্যান,দৃশ্যমান হলো ৩ হাজার ১৫০ মিটার রিট খারিজ, নির্ধারিত তারিখেই হচ্ছে ঢাকার দুই সিটি নির্বাচন
১৭১

আমতলীতে ইউপি চেয়ারম্যানের  উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ৭ এপ্রিল ২০১৯  

বরগুনা প্রতিনিধিঃ
বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাড. নুরুল ইসলাম ও তার সহযোগীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও বিচারের দাবীতে রোববার আমতলী উপজেলা পরিষদের সামনে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। মানববন্ধনে বক্তারা চেয়ারম্যানের উপর সন্ত্রাসী হামলার সাথে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবী করেছেন।

ইউপি চেয়ারম্যানের উপর সন্ত্রাসী হামলার বিচার ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে রোববার চেয়ারম্যান পরিষদের উদ্যোগে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে। আমতলী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমানের সভাপতিত্বে উপজেলা পরিষদ সড়কের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোঃ মজিবর রহমান, ইউপি চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা, আখতারুজ্জামান বাদল খান, বোরহান উদ্দিন মাসুম তালুকদার, শহীদুল ইসলাম মৃধা, হারুন অর রশিদ হাওলাদার, একেএম নুরুল হক তালুকদার ও সন্ত্রাসীদের হামলায় আহত এ্যাড. নুরুল ইসলাম প্রমুখ।
বক্তরা বলেন,আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাড. নুরুল ইসলাম ও তার ৮/৯ জন সহযোগী গত শনিবার গোজখালী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে যাচ্ছিল। পথিমধ্যে বাইনবুনিয়া নামক স্থানে পৌছলে  মিজান, মোকলেস, মোমেন, বাদল হাজী ও মোয়াজ্জেমসহ ৮/১০ জন সন্ত্রাসী চেয়ারম্যান নুরুল ইসলামকে ইজিবাইক থেকে নামিয়ে কিল ঘুষি মারে। চেয়ারম্যানের সহযোগী দেলোয়ার হোসেন খাঁন , হারুন অর রশিদ, শহীদুল ইসলাম, স্বপন মোল্লা, জহিরুল ইসলাম, লিটন ও মোঃ ইউসুফ আলী চেয়ারম্যানকে রক্ষায় এগিয়ে আসলে তাদের উপর হামলা চালায়। এতে  চেয়ারম্যান নুরুল ইসলাম, শহীদুল ইসলাম, স্বপন মোল্লা ও হারুন অর রশিদ আহত হয়। এ ঘটনায় গত মঙ্গলবার চেয়ারম্যান এ্যাড.নুরুল ইসলাম বাদী হয়ে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসাদ মৃধাকে প্রধান আসামী করে ১০ জনের নামে মামলা দায়ের করেন। আদালতের বিচারক ওই মামলাটি আমলে নিয়ে আমতলী থানাকে এজাহার হিসেবে গন্য করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়ার নির্দেশ দেয়। পুলিশ এ ঘটনার সাথে জড়িত বাদল হাজীকে শনিবার গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে। 
প্রচন্ড রোদ উপেক্ষা করে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচীতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে হাজার হাজার লোক সমাবেত হয়। 
আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ আবুল বাশার বলেন, গুলিশাখালী ইউপি চেয়ারম্যান এ্যাড. নুরুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা হয়েছে। ওই মামলার বাদল হাজী নামের এক আসামী গ্রেফতার করা হয়েছে। অপর আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।
 

এই বিভাগের আরো খবর