বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী বরগুনায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত
৫৪

আমি প্রশাসক হওয়ার আগে বড় পরিচয় একজন শিক্ষক

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

 

আমি প্রশাসক হওয়ার আগে বড় পরিচয় একজন শিক্ষক। সুযোগ পেলেই বিশ্ববিদ্যালয়ে ক্লাস নেব। মৃত্তিকা বিজ্ঞান সম্পর্কিত যে কোনো বিষয়ে সুযোগ পেলেই পড়াব।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. দিদার-উল- আলম কৃষি বিভাগে মঙ্গলবার পাঠদানের সময় এসব বলেন।

তিনি বলেন, ‘উপকূলীয় অঞ্চলের কৃষিতে ব্যাপক পরিবর্তন সম্ভব করতে মাটির ওপর গবেষণার বিকল্প নেই’। এদিকে শিক্ষার্থীরা ভিসিকে হঠাৎ ক্লাসে দেখে অবাক হন। কৃষি বিভাগের ৮ম ব্যাচের সেচ ও নিষ্কাশনের ওপর আলোচনা করেন ভিসি।

শিক্ষার্থীরা বলেন, ভিসি স্যারকে আমরা এতদিন প্রশাসক হিসেবে পেয়েছি, এখন শিক্ষক হিসেবে পেলাম। এটা আমাদের জন্য বড়ই সৌভাগ্যের।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম ভিসি হিসেবে যোগদানের পর এই প্রথম কোনো বিভাগে ক্লাস নেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞান বিষয়ে বিএসসি ও এমএসসি সম্পন্ন করে স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অব অ্যাবারডিন থেকে ১৯৯০ সালে প্ল্যান্ট অ্যান্ড সয়েল সায়েন্স বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এ ছাড়া নদী গবেষণা ইনস্টিটিউটের গবেষক হিসেবেও কাজ করেছেন তিনি।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর