বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী বরগুনায় ওয়ারেন্ট ভুক্ত দুই আসামী গ্রেপ্তার আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
৯৫

আযান নিয়ে এ কী বললেন বিএনপির রুমিন ফারহানা !

বরগুনার আলো

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানার বিরুদ্ধে ধর্মীয় অনুভুতিতে আঘাত ও ইসলাম ধর্মের অবমাননার অভিযোগ উঠেছে। এ ঘটনায় দেশের আলেম সমাজ তীব্র প্রতিবাদ জানিয়ে তাকে দ্রুত আইনের আওয়ায় আনার দাবি জানিয়েছেন।

এর আগেও তার বিরুদ্ধে বিভিন্ন সময় বিতর্কিত নানা বক্তব্য দেয়ার অভিযোগ রয়েছে।

সোমবার জাতীয় সংসদের অধিবেশনে সরকার ও নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ‘এখন আযান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না’।

দেশের বিশিষ্ট আলেম হাফেজ মাওলানা আব্দুস সোবহান বলেছেন, আযান হচ্ছে মুসলমান সম্প্রদায়কে নামাজের আহবান। এ আহবান শুনে ধর্মপ্রাণ মুসলিমরা মসজিদে ছুটে যান। ঘরে থাকলে জায়নামাজে দাঁড়িয়ে পড়েন। সেখানে ভোটের সাথে আযানকে জড়িয়ে বিএনপি নেত্রীর দেয়া বক্তব্য ন্যাক্কারজনক ও ধর্ম অবমাননার সামিল। এটা মেনে নেয়া যায় না। তাকে দ্রুত আইনের আওতায় আনা না হলে তৌহিদী জনতা এর প্রতিবাদ জানাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ফাইজুল ইসলাম বলেন, উচ্চ শিক্ষায় শিক্ষিত বিএনপির ব্যারিস্টার রুমিন ফারহানার কাছ থেকে এ ধরণের বক্তব্য কাঙ্খিত নয়। তার নি:শর্ত ক্ষমা চাওয়া উচিৎ। এর আগেও বিভিন্ন স্থানে তিনি বিতর্কিত বক্তব্য দিয়েছেন।   

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর