• শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
আমতলী আওয়ামী লীগ নেতার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী
১২৯

আরও আক্রান্ত ৬ জনের একজন বিদেশ ফেরত

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত ছয়জনের একজন বিদেশ ফেরত এবং বাকি পাঁচজন আক্রান্তদের সংস্পর্শে এসেছিলেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। মঙ্গলবার (২৪ মার্চ) করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।
 

ফ্লোরা জানান, নমুনা পরীক্ষার পর নতুন করে ছয়জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন বিদেশ থেকে ফিরেছেন, বাকি পাঁচজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন কারও সংস্পর্শে এসেছিলেন।এছাড়া এই ভাইরাসে সত্তরোর্ধ্ব এক ব্যক্তি মারা গেছেন বলেও জানান তিনি।ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চারজনে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে।

ফ্লোরা জানান, গেল ২৪ ঘণ্টায় করোনার জন্য খোলা হটলাইনে ১ হাজার ৭০০টি কল এসেছে। এরমধ্যে সবগুলো কলই করোনা সম্পর্কিত। এছাড়া এই সময়ের মধ্যে ৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নিয়ে মোট ৭১২ জনের নমুনা সংগ্রহ করা হলো।

বর্তমানে ৪০ জন আইসোলেশনে রয়েছেন বলেও জানান তিনি।
তিনি বলেন, সরকার আগামী ২৬ মার্চ থেকে ১০ দিনের বাধ্যতামূলক যে ছুটির সিদ্ধান্ত নিয়েছে তা করোনা ভাইরাস মোকাবিলায় ভূমিকা রাখবে।
এর আগে সোমবার আইইডিসিআর জানায়, দেশে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৩৩ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন তিনজন। সুস্থ হয়েছেন পাঁচজন এবং ২৫ জন চিকিৎসাধীন
অন্যদিকে বিশ্বব্যাপী ৩ লাখ ৭৮ হাজার ৮৫৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৬ হাজার ৫১৪ জন।
আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ৬৯ জন।আক্রান্তদের মধ্যে ২ লাখ ৬০ হাজার ২৭৬ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ২ লাখ ৪৮ হাজার ২১৪ জনের অবস্থা স্থিতিশীল এবং ১২ হাজার ৬২ জন রয়েছেন আশঙ্কাজনক অবস্থায়।
করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১ হাজার ১৭১ জনে। নতুন করে সাত জন মারা যাওয়ায় দেশটিতে মোট মৃতের সংখ্যা ৩ হাজার ২৭৭ জন।

ইতালিতে এ ভাইরাস শনাক্ত হয়েছে ৬৩ হাজার ৯২৭ জনের শরীরে। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭৭ জনে।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর