• রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ১০ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের

আরিফিন শুভকে বাবা বলে ডাকলেন প্রধানমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২১  

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে সিনেমা ‘বঙ্গবন্ধু’। এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অর্থাৎ বঙ্গবন্ধু হতে যাচ্ছেন দেশের জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ। সিনেমাটির শুটিংয়ের জন্য আগামী ১৯ জানুয়ারি মুম্বই যাচ্ছেন শুভ। তবে এর আগে সিনেমার প্রধান প্রধান চরিত্রগুলোর সঙ্গে গতকাল (৯ জানুয়ারি) দুপুরে বসে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু কন্যার ডাকে তার বাসভাবনে ছুটে গিয়েছিলেন শুভসহ আরও অনেকে। সেখানে ছিলেন- নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, দিঘীসহ বিভিন্ন চরিত্রে অভিনয় করা আরও অনেকেই।

এ বিষয়ে আরেফিন শুভ জানান, মূলত শুটিংয়ে যাওয়ার আগে শুভকামনা জানানোর জন্য এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাবার (বঙ্গবন্ধু) জীবনের গল্প ব্রিফ করার জন্য আমাদের ডাকা হয়েছিল। প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানাও সেখানে উপস্থিত ছিলেন। 

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা প্রসঙ্গে শুভ বলেন, ‘আজকে আমার অতীতের কথা মনে পড়ে গেলো। ২৫৭ টাকা নিয়ে ঢাকায় এসেছিলাম, কখনও ভাবিনি প্রধানমন্ত্রী নাম ধরে ডাকবেন। প্রায় তিন-চার ঘন্টা থাকার পর যখন তিনি (প্রধানমন্ত্রী) চলে যাচ্ছিলেন, আমি দূরে দাড়িয়েছিলাম। সামনে থেকে সবাই বিদায় জানাচ্ছিল। আমি দূর থেকে ওনাকে দেখছিলাম। হঠাৎ তিনি খোঁজ করলেন। বললেন, আমার আব্বা কোথায়? তখন আমি এগিয়ে গেলাম। সালাম দিলাম। খোদা হাফেজ বললাম। এটা মনে থাকবে আজীবন।’

শুভ আরও জানান, ১৯ জানুয়ারি মুম্বই যাওয়ার পর ছয় দিনের কর্মশালায় অংশ নিবেন। তারপর ১০ এপ্রিল পর্যন্ত টানা শুটিং করবেন। 

‘বঙ্গবন্ধু' শিরোনামের এই সিনেমাটি নির্মাণ করছেন প্রখ্যাত ভারতীয় চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি এবং শিল্প নির্দেশনায় রয়েছেন নীতিশ রায়। কস্টিউম পরিচালক হিসেবে থাকছেন পরিচালক শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল। 

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় তৈরি হচ্ছে সিনেমাটি। গত মার্চে বাংলাদেশে এর শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু, করোনা মহামারির কারণে সেটা সম্ভব হয়নি।

বরগুনার আলো