• বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১১ ১৪২৭

  • || ১০ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী

ইনস্টাগ্রামে সবার জন্য ‘গাইডস’

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০  

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে ‘গাইডস’ নামের নতুন একটি ফিচার উন্মুক্ত করা হয়েছে। ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা যেসব পণ্য, স্থান বা পোস্ট চায় সেগুলো খুঁজতে ও শেয়ার করতে সহায়তা করবে এ ফিচার।

চলতি বছরের মে মাসে পরীক্ষামূলকভাবে চালু হওয়ার পর থেকে অল্প কিছু ব্যবহারকারী ‘গাইডস’ ব্যবহারের সুবিধা পেতেন। প্রায় ৬ মাস পর এটি সবার জন্য উন্মুক্ত করলো ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠানটি।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ এক ব্লগ পোস্টে বলেছে, আমরা প্রথম যখন গাইডস চালু করি তখন বিশেষজ্ঞ ও নির্মাতাদের বলেছি যে, এটি যেন মানুষের কল্যাণে পরামর্শ প্রদানে ব্যবহার করা যায়। নিজের যত্ন কীভাবে নেবেন, অন্যদের সঙ্গে কীভাবে যোগাযোগ রক্ষা করবেন, কোভিড-১৯ এর সময়ে কীভাবে উদ্বেগ দূর করবেন এসব বিষয় শুরুতে গাইডস ফিচারে ছিল।

ব্যবহারকারীরা এরই মধ্যে এ ফিচারের প্রতি ইতিবাচক মনোভাব দেখিয়েছে বলে জানিয়েছে ইনস্টাগ্রাম। ওই ব্লগ পোস্টে আরো বলা হয়, ব্যবহারকারীদের চাহিদার কারণেই ফিচারটি উন্মুক্ত করে দেয়া হলো। গাইডসে এখন আরো অনেক বেশি সুবিধা পাওয়া যাবে।

বরগুনার আলো