বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস
৩৫

ইরাকে নিরাপত্তা বাহিনীর গুলিতে ১৩ বিক্ষোভকারী নিহত

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

ইরাকের রাজধানী বাগদাদে সরকারবিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। সোমবার বিক্ষোভ চলাকালে আটজনের মৃত্যুর পর আজ মঙ্গলবার ভোরের দিকে নিহত হয়েছেন আরও পাঁচজন।

এর আগে কয়েকদিন পুলিশ বিক্ষোভকারীদের দমাতে টিয়ার সেল ও রাবার বুলেট ব্যবহার করলেও সোমবার থেকে তাজা গুলি ব্যবহার শুরু করছে।

কর্মসংস্থান সংকট দূর করা, সরকারের দুর্নীতি বন্ধসহ সরকারি সেবার মান বাড়ানোর দাবিতে গত ১ অক্টোবর থেকে বাগদাদে আন্দোলন-বিক্ষোভ তীব্র হচ্ছে। বিক্ষোভ দমাতে দেশটির প্রধানমন্ত্রী আদেল আব্দুল মাহদি বলেছিলেন বিক্ষোভকারীরা ঘরে ফিরে গেলে তিনি পদত্যাগ করবেন। তবে তার এই আশ্বসে বিক্ষোভ কমেনি বরং মাত্রা আরও বেড়েছে।

সরকারবিরোধী এ বিক্ষোভকে কেন্দ্র করে এখন পর্যন্ত অন্তত ২৬০ জন প্রাণ হারিয়েছেন। তাদের মধ্যে অধিকাংশ প্রাণহানির ঘটনা ঘটেছে বিক্ষোভ শুরুর প্রথম সপ্তাহে।

এই বিভাগের আরো খবর