শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৫ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী বরগুনায় ওয়ারেন্ট ভুক্ত দুই আসামী গ্রেপ্তার আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
৪৬

ইসলাম নিয়ে কটুক্তি, শরিয়ত বয়াতির জামিন নামঞ্জুর

বরগুনার আলো

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় বাউল শরিয়ত বয়াতির জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। এছাড়া জামিন কেনো দেয়া হবে জানতে চেয়ে দুই সপ্তাহের রুল জারি করা হয়েছে। বুধবার (১২ ফেব্রুয়ারি) বিচারপতি ইমদাদুল হক ও বিচারপতি আকরাম হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্টে দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।   

গত ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই থানাধীন রোহাট্রেক এলাকায় পালাগানের একটি অনুষ্ঠানে মহানবী, মসজিদের ঈমাম ও ইসলামের নানা বিষয়ে আপত্তিকর বক্তব্য করেন বলে অভিযোগ ওঠে শরিয়ত বয়াতির বিরুদ্ধে।

এরই পরিপ্রেক্ষিতে স্থানীয় এক মাদ্রাসার প্রিন্সিপাল বয়াতি শরিয়ত সরকারের বিরুদ্ধে ১০ জানুয়ারি মির্জাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। 

পরে মির্জাপুর থানার পুলিশ ১১ জানুয়ারি শনিবার সকালে তাকে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে গ্রেফতার করে বয়াতির ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আকরাম হোসেন বয়াতির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শেষে ১৪ জানুয়ারি তাকে সিনিয়র চিফ জুডিশিয়াল আদালতে হাজির করে বিবাদী পক্ষের আইনজীবীরা জামিন আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর