• শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৮ ১৪২৭

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬ বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

ইসলাম নিয়ে কটুক্তি, শরিয়ত বয়াতির জামিন নামঞ্জুর

বরগুনার আলো

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় বাউল শরিয়ত বয়াতির জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। এছাড়া জামিন কেনো দেয়া হবে জানতে চেয়ে দুই সপ্তাহের রুল জারি করা হয়েছে। বুধবার (১২ ফেব্রুয়ারি) বিচারপতি ইমদাদুল হক ও বিচারপতি আকরাম হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্টে দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।   

গত ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই থানাধীন রোহাট্রেক এলাকায় পালাগানের একটি অনুষ্ঠানে মহানবী, মসজিদের ঈমাম ও ইসলামের নানা বিষয়ে আপত্তিকর বক্তব্য করেন বলে অভিযোগ ওঠে শরিয়ত বয়াতির বিরুদ্ধে।

এরই পরিপ্রেক্ষিতে স্থানীয় এক মাদ্রাসার প্রিন্সিপাল বয়াতি শরিয়ত সরকারের বিরুদ্ধে ১০ জানুয়ারি মির্জাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। 

পরে মির্জাপুর থানার পুলিশ ১১ জানুয়ারি শনিবার সকালে তাকে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে গ্রেফতার করে বয়াতির ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আকরাম হোসেন বয়াতির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শেষে ১৪ জানুয়ারি তাকে সিনিয়র চিফ জুডিশিয়াল আদালতে হাজির করে বিবাদী পক্ষের আইনজীবীরা জামিন আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

বরগুনার আলো