শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজধানীর তিনটি ক্যাসিনোতে র‌্যাবের অভিযান জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ টস হেরে ব্যাটিং এ বাংলাদেশ রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী
৯৯

ঈদে আনন্দ বাড়াতে কুয়াকাটায় পর্যটকের ঢল

প্রকাশিত: ৯ জুন ২০১৯  

মেঘলা আকাশ ও বৃ‌ষ্টি বি‌ঘ্নিত আবহাওয়ায়ও পর্যটক‌দের ঢল নেমেছে পর্যটন কেন্দ্র কুয়াকাটায়। ঈদের আনন্দ উপভোগ করতে দেশের বিভিন্ন স্থান থেকে সাগরকন্যা কুয়াকাটায় ছুটে আসছেন পর্যটকরা। পরিবার, আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের সঙ্গে ঈদ আনন্দে বাড়তি মাত্রা যোগ করতে কুয়াকাটায় ছুটে আসছেন তারা।

এদিকে পর্যটকদের নিরাপত্তায় কুয়াকাটা পৌরসভা ও টুরিস্ট পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে কয়েক ধাপের নিরাপত্তা ব্যবস্থা। এবার ঈদে পর্যটক বরণে এখানকার হোটেল মোটেল গেস্ট হাউস নতুন সাজে সাজানো হয়েছে। 

আবহাওয়া ভালো না থাকালেও ঈদের দিন থেকে কুয়াকাটায় শত শত পর্যটকের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। আর আনন্দঘন এই মুহূর্তটাকে উপভোগ করতে ব্যস্ত সবাই।

উন্নত সড়ক যোগাযোগ, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, সরকারি-বেসরকারি পর্যায়ে মোটামুটি মানসম্মত হোটেল-মোটেল নির্মাণ, রাখাইনদের বৌদ্ধমূর্তি ও তাদের সংস্কৃতি পর্যটন মৌসুমে দেশি-বিদেশি পর্যটকদের টেনে আনে সাগরকন্যা কুয়াকাটায়।

এছাড়াও সৈকত এর পূর্ব প্রান্তের গঙ্গামতির চর পশ্চিম পাশের লেবুর চর, নারিকেল বীজ ফয়েজ মিয়ার বাগান ইকোপার্ক, ফাতরার চর, লালদিয়া হরিণবাড়িয়া সোনাকাটা ইকোপার্ক সংরক্ষিত বনাঞ্চল, সীমা বৌদ্ধ বিহার, মিস্ত্রি পাড়া বৌদ্ধ মন্দির,  বৃহত্তর আলীপুর বন্দরে বিভিন্ন বয়সী মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

১৯৯৮ সালে কুয়াকাটাকে পর্যটন কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়। এরপর থেকে পরিচিতি পায় সাগরকন্যা নামে।

এই বিভাগের আরো খবর