বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী বরগুনায় ওয়ারেন্ট ভুক্ত দুই আসামী গ্রেপ্তার আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার

উত্তরপত্র দেখাদেখির সুযোগ দিয়ে ধরা খেলেন তিন শিক্ষক

বরগুনার আলো

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

জামালপুরে চলমান এসএসসি পরীক্ষা চলাকালে কক্ষের ভেতরে পরীক্ষার্থীদের উত্তরপত্র দেখাদেখি করে লেখার সুযোগ দিয়ে ধরা খেলেন তিন শিক্ষক। এ অভিযোগে জামালপুর সদরের দিগপাইত ধরনী কান্ত উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিনজন শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন নির্বাহী হাকিম আকাশ কুমার কুণ্ডু। এদিকে একই কেন্দ্রে অসদুপায় অবলম্বনের দায়ে চারজন পরীক্ষার্থীকেও বহিষ্কার করা হয়। আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট কেন্দ্র সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার সকালে এসএসসির গণিত পরীক্ষা চলাকালে দিগপাইত ধরনী কান্ত উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কক্ষে তিনজন শিক্ষককে পরীক্ষার্থীদের উত্তরপত্র দেখাদেখি করে লেখার কাজে সহযোগিতা করার বিষয়টি নজরে পড়ে নির্বাহী হাকিম আকাশ কুমার কুণ্ডুর। এতে পাবলিক পরীক্ষা আইন ভঙ্গ করার দায়ে তিনি ওই তিনজন কক্ষ পরিদর্শককে এবারের এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার আদেশ দেন। 

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন-স্থানীয় হাসনা মফিজ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. বুলবুলী, শঙ্করপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. হাফিজুর রহমান ও মামুন স্মৃতি পাবলিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ইদ্রিস আলী। 

তিনজন শিক্ষককে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দিগপাইত ধরনী কান্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো. হাফিজুর রহমান। তিনি জানান, গণিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে এই কেন্দ্রে চারজন পরীক্ষার্থীকেও বহিষ্কার করা হয়েছে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর