• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
হাসপাতাল থেকে রোগী ফেরত দেওয়া মানবতাবিরোধী কাজ: তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৬৩৫ ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের
৭৬

উত্তর-দক্ষিণ ২৪ পরগনা ধ্বংস হয়ে গেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

বরগুনার আলো

প্রকাশিত: ২১ মে ২০২০  

বাড়িঘর, নদী বাঁধ ভেঙে ও ক্ষেত ভেসে গিয়ে পশ্চিমবঙ্গের উত্তর-দক্ষিণ ২৪ পরগনা ধ্বংস হয়ে গেছে বলে মন্তব্য করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, দুই ২৪ পরগনার বাড়িঘর, নদী বাঁধ ভেঙে গেছে। ভেসে গিয়েছে সব ধরণের ক্ষেত। অতি প্রবল ঘূর্ণিঝড় ‘আম্ফান’র  তাণ্ডবে রাজ্যে এখনো ১০ থেকে ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে বলে জানিয়েছেন মূখ্যমন্ত্রী মমতা।

বুধবার রাত ৯টায় নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব মন্তব্য ও তথ্য জানান মুখ্যমন্ত্রী। বক্তব্যের সময় তিনি বারবার ‘রাজ্যের সর্বনাশ হয়ে গেল' বলে উচ্চারণ করছিলেন।

সন্ধ্যা সাড়ে ৬টায় সুন্দরবনে আছড়ে পড়ার পর দক্ষিণে তাণ্ডব চালিয়ে উত্তর ২৪ পরগনায় দাপিয়ে বেড়াচ্ছে প্রবল ঘূর্ণিঝড়টি। সারাদিনই নবান্নের কন্ট্রোল রুম থেকে ঝড়ের গতিপ্রকৃতির খোঁজ নিচ্ছেন মমতা। 

মুখ্যমন্ত্রী মমতা বলেন, পাথরপ্রতিমা, নামখানা, বাসন্তী, কুলতলি, বারুইপুর, সোনারপুর, ভাঙড় থেকে আসা খবরগুলো ভয়াবহ। উত্তর ২৪ পরগনা থেকেও খারাপ খবর আসছে। 

তিনি আরো বলেন, দক্ষিণবঙ্গের প্রায় ৯৯ শতাংশ শেষ হয়ে গেছে। বিদ্যুৎ নেই, পানি নেই, পুকুর, চাষের জমি সব শেষ। এ ডিজাস্টারে আমরা শকড। আমরা খুবই স্তম্ভিত, খুব খারাপ লাগছে।

মূখ্যমন্ত্রী আরো বলেন, ক্ষতির পরিমাণ এখনি বলা যাচ্ছে না। গোটা ধ্বংসের চিত্র বুঝতে ১০ থেকে ১২ দিন লাগবে। একদিনে ক্ষতির হিসাবের কোনো কিনারা পাওয়া যাবে না।

কেন্দ্রীয় সরকারের প্রতি অনুরোধ জানিয়ে মমতা বলেন, ডিজাস্টারটি পলিটিক্যালি না দেখে মানবিকভাবে দেখুন। ধ্বংসের হাত থেকে উন্নয়নের পথে এগিয়ে যেতে আবারো সবাইকে একসঙ্গে নিয়ে কাজ করার অঙ্গীকার করছি।

বরগুনার আলো
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর