• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা
৭৮

উন্নত জাতি গঠনে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : তথ্যমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জনগনের কল্যাণে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, একটি উন্নত জাতি গঠনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, দেশের অবকাঠামো উন্নয়নে ব্যাপক অগ্রগতি হয়েছে। এখন মানবিক মূল্যবোধ ও দেশপ্রেম নিয়ে একটি উন্নত জাতি গঠনে আমাদেরকে অধিক গুরুত্ব দিতে হবে।

মন্ত্রী আজ রাজধানীর পুরানা পল্টন এলাকায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ঢাকাস্থ রাঙ্গুনিয়া সমিতি নিজস্ব স্থায়ী কার্যালয়ের উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।

ড. হাছান মাহমুদ বলেন, প্রযুক্তিগত উন্নয়নে আমরা আত্মকেন্দ্রিক হয়ে যাচ্ছি, এ অবস্থা থেকে আমাদের উত্তরণের দরকার। তিনি বলেন, নতুন প্রজন্ম আগামী দিনে জাতির নেতৃত্ব দেবে, ফলে তাদের মধ্যে ভাল মানবিক গুণাবলি গড়ে তুলতে সকলের সহায়তা প্রয়োজন। নতুন প্রজন্মকে দেশের মূল্যবান নাগরিক হিসেবে গড়ে তোলার মাধ্যমে অর্থনৈতিকভাবে একটি উন্নত জাতি গঠনে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

তথ্যমন্ত্রী গত দশ বছরে বিভিন্ন আর্থসামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতির জন্য বিশ্বের বিভিন্ন দেশের নেতার ভূয়সী প্রশংসার উল্লেখ করে বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে উন্নয়নের দিক থেকে বাংলাদেশ অনেক আগেই অর্থনৈতিক ও সামাজিক সূচকে ভারত ও পাকিস্তানকে ছেড়ে এগিয়ে গেছে। গত দশ বছরে বাংলাদেশের জনগণের মাথাপিছু আয় ২০০৫ সালের মাত্র ৬০০ ডলার থেকে বেড়ে বর্তমানে প্রায় ২০০০ ডলার হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের সামনে উন্নয়নের একটি রোল মডেল।

অনুষ্ঠানে রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান এবং সমিতির উপদেষ্টা কমিটির আহবায়ক সৈয়দ রেজাউল করিম অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর