শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পাখি মেলা শিক্ষার অন্যতম উদ্দেশ্য মানবসম্পদ তৈরি: শিক্ষা সচিব মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যেই আ’লীগ কাজ করে যাবে-শেখ হাসিনা সোলেইমানি হত্যার নিন্দা জানানোয় কসোভোতে নারীর কারাদণ্ড বরিশাল বোর্ডে এসএসসিতে অনিয়মিত পরীক্ষার্থী ২১ শতাংশ টুঙ্গিপাড়া যাত্রায় টোল পরিশোধ করলো আওয়ামী লীগ বিক্ষোভে জনসমুদ্র বাগদাদ, স্লোগানে কাঁপছে রাজপথ বিএনপি ভোট কারচুপির রাজত্ব সৃষ্টি করেছিল বলেই ইভিএম আনা হয়েছে বরগুনায় জেলেদের জালে ধরা পড়লো ৪শ কেজি ওজনের শাপলাপাতা মাছ বৈশ্বিক স্বাস্থ্যে এখনো ঝুঁকি নয় করোনা ভাইরাস: ডব্লিউএইচও সাকিবকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়লেন তামিম বাবার কবরের পাশে বসে প্রধানমন্ত্রীর কোরআন তেলাওয়াত বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন চিকিৎসকদের ফি নির্ধারণ করে দেবে সরকার : স্বাস্থ্যমন্ত্রী প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন কাল পদ্মাসেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার জাতীয় প্রশিক্ষণ দিবস আজ এ খাবারগুলো খেলেই বিপদ! ১২৭ যাত্রী নিয়ে মাঝ আকাশে জ্বালানি শেষ, অতঃপর...! জাদুকরী স্বপ্ন দেখাব না : তাপস

উন্নত জাতি গঠনে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : তথ্যমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জনগনের কল্যাণে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, একটি উন্নত জাতি গঠনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, দেশের অবকাঠামো উন্নয়নে ব্যাপক অগ্রগতি হয়েছে। এখন মানবিক মূল্যবোধ ও দেশপ্রেম নিয়ে একটি উন্নত জাতি গঠনে আমাদেরকে অধিক গুরুত্ব দিতে হবে।

মন্ত্রী আজ রাজধানীর পুরানা পল্টন এলাকায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ঢাকাস্থ রাঙ্গুনিয়া সমিতি নিজস্ব স্থায়ী কার্যালয়ের উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।

ড. হাছান মাহমুদ বলেন, প্রযুক্তিগত উন্নয়নে আমরা আত্মকেন্দ্রিক হয়ে যাচ্ছি, এ অবস্থা থেকে আমাদের উত্তরণের দরকার। তিনি বলেন, নতুন প্রজন্ম আগামী দিনে জাতির নেতৃত্ব দেবে, ফলে তাদের মধ্যে ভাল মানবিক গুণাবলি গড়ে তুলতে সকলের সহায়তা প্রয়োজন। নতুন প্রজন্মকে দেশের মূল্যবান নাগরিক হিসেবে গড়ে তোলার মাধ্যমে অর্থনৈতিকভাবে একটি উন্নত জাতি গঠনে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

তথ্যমন্ত্রী গত দশ বছরে বিভিন্ন আর্থসামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতির জন্য বিশ্বের বিভিন্ন দেশের নেতার ভূয়সী প্রশংসার উল্লেখ করে বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে উন্নয়নের দিক থেকে বাংলাদেশ অনেক আগেই অর্থনৈতিক ও সামাজিক সূচকে ভারত ও পাকিস্তানকে ছেড়ে এগিয়ে গেছে। গত দশ বছরে বাংলাদেশের জনগণের মাথাপিছু আয় ২০০৫ সালের মাত্র ৬০০ ডলার থেকে বেড়ে বর্তমানে প্রায় ২০০০ ডলার হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের সামনে উন্নয়নের একটি রোল মডেল।

অনুষ্ঠানে রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান এবং সমিতির উপদেষ্টা কমিটির আহবায়ক সৈয়দ রেজাউল করিম অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর