বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী অত্যাধুনিক প্রযুক্তির ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গরিবের ঘরবাড়ি গ্রাম যেন ভাঙা না হয়: প্রধানমন্ত্রী দুই মাসে এডিপি বাস্তবায়নের হার বেড়েছে ৪.৪৮ শতাংশ উদ্বোধনের দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে: রেলমন্ত্রী ৮ হাজার ৯৬৮ কোটি ৮ লাখ টাকার প্রকল্প একনেকে অনুমোদন ভারতীয় কোস্টগার্ড ডিজির সঙ্গে রীভা গাঙ্গুলির বৈঠক ইসির চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার, আটক ৩ আজ মহান শিক্ষা দিবস প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩
১০

উন্নত জাতি গঠনে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জনগনের কল্যাণে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, একটি উন্নত জাতি গঠনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, দেশের অবকাঠামো উন্নয়নে ব্যাপক অগ্রগতি হয়েছে। এখন মানবিক মূল্যবোধ ও দেশপ্রেম নিয়ে একটি উন্নত জাতি গঠনে আমাদেরকে অধিক গুরুত্ব দিতে হবে।

মন্ত্রী আজ রাজধানীর পুরানা পল্টন এলাকায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ঢাকাস্থ রাঙ্গুনিয়া সমিতি নিজস্ব স্থায়ী কার্যালয়ের উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।

ড. হাছান মাহমুদ বলেন, প্রযুক্তিগত উন্নয়নে আমরা আত্মকেন্দ্রিক হয়ে যাচ্ছি, এ অবস্থা থেকে আমাদের উত্তরণের দরকার। তিনি বলেন, নতুন প্রজন্ম আগামী দিনে জাতির নেতৃত্ব দেবে, ফলে তাদের মধ্যে ভাল মানবিক গুণাবলি গড়ে তুলতে সকলের সহায়তা প্রয়োজন। নতুন প্রজন্মকে দেশের মূল্যবান নাগরিক হিসেবে গড়ে তোলার মাধ্যমে অর্থনৈতিকভাবে একটি উন্নত জাতি গঠনে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

তথ্যমন্ত্রী গত দশ বছরে বিভিন্ন আর্থসামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতির জন্য বিশ্বের বিভিন্ন দেশের নেতার ভূয়সী প্রশংসার উল্লেখ করে বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে উন্নয়নের দিক থেকে বাংলাদেশ অনেক আগেই অর্থনৈতিক ও সামাজিক সূচকে ভারত ও পাকিস্তানকে ছেড়ে এগিয়ে গেছে। গত দশ বছরে বাংলাদেশের জনগণের মাথাপিছু আয় ২০০৫ সালের মাত্র ৬০০ ডলার থেকে বেড়ে বর্তমানে প্রায় ২০০০ ডলার হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের সামনে উন্নয়নের একটি রোল মডেল।

অনুষ্ঠানে রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান এবং সমিতির উপদেষ্টা কমিটির আহবায়ক সৈয়দ রেজাউল করিম অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

এই বিভাগের আরো খবর