বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০২ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের
৩৫

উ. কোরিয়া নিয়ে বৈঠকে যুক্তরাষ্ট্র,জাপান এবং দ.কোরিয়া

বরগুনার আলো

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

উত্তর কোরিয়ায় পরমাণু নিরস্ত্রিকরণের বিষয়ে আলোচনা করতে বৈঠক করেছেন যুক্তরাষ্ট্র, জাপান এবং দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা। মঙ্গলবার ওয়াশিংটনের তিন দেশের শীর্ষ কর্মকর্তাদের মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মাত্র কয়েক দিন আগে সুইডেনে যুক্তরাষ্ট্র এবং উত্তর কোরিয়ার কর্মকর্তাদের মধ্যে একটি আলোচনা ভেস্তে যায়। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের পরবর্তী বৈঠকের বিষয়ে আলোচনার জন্যই দু'দেশের কর্মকর্তাদের মধ্যে সুইডেনে একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের তরফ থেকে জানানো হয়েছে, দক্ষিণ কোরিয়া এবং জাপানের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেছেন যুক্তরাষ্ট্রে উত্তর কোরিয়ার বিশেষ প্রতিনিধি স্টিফেন বিয়েগুন।

ওই বিবৃতিতে বলা হয়েছে যে, উত্তর কোরিয়াকে সম্পূর্ণ পরমাণু নিরস্ত্রিকরণের বিষয়ে সহায়তার প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেছেন তারা।

শনিবার সুইডেনে যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তর কোরিয়ার পরমাণু আলোচনা ভেস্তে যাওয়ার পর উত্তর কোরিয়ার তরফ থেকে বলা হয় যে, আর আলোচনা চালিয়ে যাওয়ার কোনো ইচ্ছা নেই তাদের যদি না যুক্তরাষ্ট্র লড়াই বন্ধ করে।

উত্তর কোরিয়ার তরফ থেকে আরও বলা হয় যে, তারা ওয়াশিংটনের কাছ থেকে নতুন এবং সৃজনশীল সমাধান আশা করেছিল। কিন্তু এর যথেষ্ট অভাব থাকায় তারা হতাশ হয়েছে। তবে যুক্তরাষ্ট্র দাবি করেছিল যে, আলোচনা ভালো হয়েছে। আগামী মাসে আবারও বৈঠক হতে পারে বলে আশাও প্রকাশ করা হয়।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর