মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
মানসিক চাপ কমাতে সাহায্য করে যেসব খাবার নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা আড়ংয়ের ট্রায়াল রুমে গোপনে ভিডিও,গ্রেপ্তার -১ নৌকার গণজোয়ারে দিশেহারা বিএনপি প্রার্থী: তাপস এবার বিএনপি ছাড়ছেন কোষাধ্যক্ষ সিনহা! নারীর নিরাপত্তায় ৪৮ হাজার এলইডি লাইট লাগানোর প্রতিশ্রুতি আতিকের দেশে বর্তমানে মাদরাসার সংখ্যা সাড়ে ৯ হাজার সীমান্তে বিজিবির অভিযান, দেড় কেজি স্বর্ণালঙ্কার উদ্ধার আতিকের নির্বাচনী কার্যালয়ে রাদওয়ান মুজিব সিদ্দিক হাতিরঝিল—বনশ্রী হয়ে চট্টগ্রাম রোডে মিলবে পৃথক চারলেন ব্যাংককের ইমিগ্রেশন হচ্ছে শাহ আমানত বিমানবন্দরেও চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জনের স্থান, র‌্যাগিং করার নয়- রাষ্ট্রপতি ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল তারকা নিহত হবিগঞ্জে বিশ্বের বড় কাঠবিড়াল সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের বিদেশের মসজিদে আর অর্থ দেবে না সৌদি গুরুত্বপূর্ণ নথি ও সামগ্রী নিয়ে আর্কাইভ হচ্ছে এত সুন্দরভাবে নির্বাচন হচ্ছে কীভাবে: ইসি সচিব
১০৯

এই নারী প্রতিদিন এক বোতল পাউডার খান!

বরগুনার আলো

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

ক্ষুধা পেলে মাথা ঠিক থাকে না অনেকেরই। কিন্তু ক্ষুধা নিবারণে পাউডার খাওয়ার কথা কেউ ভাবতেই পারে না!  তবে ইংল্যান্ডের এক নারীর স্বাভাবিক খাবারে মন বসে না, তার চাই ট্যালকম পাউডার। ডেভনে বসবাসকারী লিসা অ্যান্ডারসন প্রতিদিন ২০০ গ্রামের এক বোতল ট্যালকম পাউডার খেয়ে নিজেকে শান্ত করেন!

৪৪ বছর বয়সী লিসা ১৫ বছর আগে থেকে এমন অস্বাভাবিক ‘খাবারের’ প্রতি আকৃষ্ট হন। প্রতি ৩০ মিনিট অন্তর পাউডার তাকে খেতেই হয়। পাউডারের নেশায় রাতে তার ঘুম ভেঙে যায়।

তবে অনেক কোম্পানির পাউডারের মধ্যে জনসন’স বেবি পাউডার লিসার সবচেয়ে প্রিয়। অনেক চেষ্টা করেও লিসা তার এই অভ্যাস ত্যাগ করতে পারেননি। একবার সর্বোচ্চ দুই দিন পাউডার থেকে দূরে ছিলেন। তারপর এই চেষ্টা আর করেননি। ইতিমধ্যে এই পাউডার খেয়ে ৯ লাখ টাকার মতো নষ্ট করেছেন তিনি।

প্রায় এক দশক ধরে অভ্যাসটি গোপন রাখার পর লিসা প্রথম ‘ধরা’ পড়েন তার সাবেক সঙ্গীর কাছে। এই অভ্যাস সবার থেকে আড়াল করতে বাথরুমে গিয়ে লুকিয়ে লুকিয়ে পাউডার খেতেন লিসা। এতে সন্দেহ হয় সঙ্গীর। এক পর্যায়ে তার এই ঘটনাটি জেনে যান সঙ্গী।

ট্যালকম পাউডার খাওয়া স্বাস্থ্যের জন্য যে ভয়াবহ ক্ষতিকর, তা জেনেও লিসা পাউডার খাওয়া বাদ দিতে পারেননি। তখন বাধ্য হয়ে তিনি চিকিৎসকের কাছে যান। হাসপাতাল থেকে বলা হয়, লিসা পিকা সিনড্রোমে আক্রান্ত। এই ধরনের অভ্যাস যাদের থাকে, তারা রং, ময়লা কিংবা বাসি খাবারের প্রতি আকৃষ্ট থাকেন বেশি।

পাঁচ সন্তানের মা লিসা বলেন, ‘আমি জানি এটি অদ্ভুত অভ্যাস, তবু খেতে ভালো লাগে। একদিনে ২০০ গ্রাম পরিমাণ খেয়ে ফেলি। এর ঘ্রাণ সত্যি আমাকে টানে। এখন পাউডার ছাড়া চলতেই পারি না। সব কিছু অসহ্য মনে হয়।’

বরগুনার আলো