• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ

এটিএম আজহারসহ ১৫০ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

নাশকতার অভিযোগে রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সাবেক সহকারী সেক্রেটারি জেনালের এটিএম আজহারুল ইসলামসহ ১৫০ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত। সোমবার (১৯ অক্টোবর) ঢাকার মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েস চার্জশিট গ্রহণ করেন। মামলায় ১৪ আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার এ তথ্য জানান।

তিনি বলেন, আজ মামলাটি চার্জশিট গ্রহণের দিন ধার্য ছিল। শুনানি শেষে আদালত চার্জশিট গ্রহণ করে পলাতক আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এসময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি এটিএম আজহারুল ইসলামকে কারাগার থেকে আদালতে হাজির করে পুলিশ।

২০১১ সালের সেপ্টেম্বরে নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে আজহারুল ইসলামসহ ১৫০ জনের বিরুদ্ধে পুলিশ রমনা থানায় মামলা করে। পরে পুলিশ তাদের বিরুদ্ধে মামলাটিতে চার্জশিট দাখিল করে।

প্রসঙ্গত, ২০১২ সালের ২২ আগস্ট এটিএম আজহারুল ইসলাম মগবাজারের বাসা থেকে মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেপ্তার হন। এরপর থেকে তিনি কারাগারে। ওই মামলায় ২০১৪ সালের ৩০ ডিসেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তার ফাঁসির রায় দেন। ওই রায় আপিলে ২০১৯ সালের ৩১ অক্টোবর আপিল বিভাগ বহাল রাখেন।

বরগুনার আলো