• সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের
৭৩

এবার সেনাপ্রধানের ‘স‌্যালুট’ নিয়ে মিথ‌্যাচার করছেন শামসুল আলম!

বরগুনার আলো

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

বিএনপি-জামায়াত সরকারের মহা-দুর্নীতিবাজ সাবেক কর্মকর্তা শামসুল আলম। যুক্তরাষ্ট্রে পলাতক এই ব‌্যক্তি দীর্ঘদিন ধরে সরকার, বাংলাদেশ সেনাবাহিনী ও দেশের ভাবমূর্তি নষ্ট করতে নানা ধরণের মিথ‌্যা প্রচারণা চালিয়ে আসছেন। এর অংশ হিসেবে এবার তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের শ্রদ্ধাজ্ঞাপক স‌্যালুট নিয়ে মিথ‌্যা প্রচারণা চালাচ্ছেন।

জানা গেছে, করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে আর্থিক অনুদান এবং মেডিকেল সামগ্রী প্রদান করা হয়। এ উপলক্ষে গত ২৯ মার্চ গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ভিডিও কনফারেন্সে অংশ নেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস অনুদানের চেক গ্রহণ করেন। যেখানে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে সদস্যদের এক দিনের বেতন ৩০ কোটি ৭০ লাখ টাকা সরকারের তহবিলে জমা করা হয়। এসময় সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের হাতে চেক হস্তান্তর করে ভিডিও কনফারেন্সে উপস্থিত থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধাজ্ঞাপক স‌্যালুট দেন সেনাপ্রধান।

অথচ সেই ঘটনাকে বিতর্কিত করে শামসুল আলম তার ব‌্যক্তিগত ফেসবুক পেইজে মিথ‌্যাচার ছড়াচ্ছেন। তিনি তার একটি স্ট‌্যাটাসে লিখেছেন, করোনা মোকাবিলায় সশস্ত্র বাহিনীর সদস্যদের একদিনের বেতনের চেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসকে হস্তান্তরের পর তাকে স্যালুট দিয়েছেন সেনাপ্রধান। যা সেনাপ্রধানের আচরণ বহির্ভূত কর্মকাণ্ড।

অথচ দেশের জনপ্রিয় সব গণমাধ‌্যম‌্যের তথ‌্য বিশ্লেষণ করে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, সেনাপ্রধান সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে দেয়া চেক প্রধানমন্ত্রীর মুখ‌্য সচিবের হাতে হস্তান্তর করার পর ভিডিও কনফরেন্সের মাধ‌্যমে যুক্ত থাকা মাননীয় প্রধানমন্ত্রীকে উদ্দেশ‌্য করে স‌্যালুট দেন। যা আনুগত‌্যের বহিঃপ্রকাশ। কিন্তু জনৈক শামসুল আলম বিষয়টিকে ভিন্নভাবে উপস্থাপন করে মাননীয় প্রধানমন্ত্রী, সেনাবাহিনী ও দেশের ভাবমূর্তিতে আঘাত করেছেন। যা সম্পূর্ণ রাষ্ট্রদ্রোহিতার শামিল। তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব‌্যবস্থা নেয়া অত‌্যন্ত জরুরি।

প্রসঙ্গত, শামসুল আলম বিএনপি-জামায়াত সরকারের আমলে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির তৎকালীন সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ ছিলেন। তিনি মূলত খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীর অর্থ-সম্পত্তি দেখভাল করতেন এবং তার হয়ে বিভিন্ন মহলে প্রভাব খাটিয়ে চাঁদা আদায় করতেন। পরবর্তীতে বিএনপি সরকার ক্ষমতা হারালে শামসুল আলম যুক্তরাষ্ট্রে পাড়ি জমান এবং সেখানে সরকারবিরোধী একটি অনলাইন সেল গড়ে তোলেন। মূলত জাহিদ এফ সরদার সাদী, মনির হায়দার, চ্যানেল ২৪- এর সাবেক সাংবাদিক শাহেদ আলম, নৈতিক স্খলনের দায়ে একুশে টিভি থেকে চাকরিচ্যুত শিবিরপন্থী সাংবাদিক ইলিয়াস হোসাইন এবং দুর্নীতির দায়ে দণ্ডিত সাবেক বিচারপতি এস কে সিনহাদের সমন্বয়ে এই বাংলাদেশ বিরোধী প্রচারণা ও গুজব সেল পরিচালনা করছেন শামসুল আলম। আর এতে অর্থায়ন করছেন তারেক রহমান, হারিছ চৌধুরী ও বিএনপির অন্যান্য বিদেশ পলাতক নেতারা। এর অংশ হিসেবে তিনি নিজেও ব‌্যক্তিগত ফেসবুক আইডি থেকে নানা ধরণের সরকারবিরোধী বিভ্রান্তিমূলক তথ‌্য প্রচার করেন, যার কোনো ভিত্তি নেই।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর