• মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৬ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯
৪৪৪

এসএসসি: এসএমএসে ফল পেতে নিবন্ধন করেছে ৮ লাখ পরীক্ষার্থী

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ মে ২০২০  

এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে আগামী রোববার (৩১ মে)। পরীক্ষার ফল পেতে সারা দেশে এ পর্যন্ত আট লাখ ১২ হাজার ৮৫০ জন শিক্ষার্থী প্রি-রেজিস্ট্রেশন করেছে। বুধবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্রে এ তথ্য জানা যায়।
মোবাইল এসএমএসে ফল পেতে আগামী ২৯ মে রাত ১২টা পর্যন্ত প্রি-রেজিস্ট্রেশন করা যাবে।

জানা যায়, এসএসসি ও সমমান পরীক্ষার ফল পেতে বুধবার দুপুর ২টা পর্যন্ত আট লাখ ১২ হাজার ৮৫০ জন শিক্ষার্থী প্রি-রেজিস্ট্রেশন করেছে। এদের মধ্যে গ্রামীণ ফোন নম্বর থেকে তিন লাখ ৮৩ হাজার ৮৬২ জন, রবি নম্বর থেকে দুই লাখ ৮৪ হাজার ৫১০ জন, টেলিটক নম্বর থেকে ৭২ হাজার ২৩৩ জন এবং বাংলালিংক নম্বর থেকে ৭২ হাজার ২৪৫ রেজিস্ট্রেশন করেছেন। চলতি বছর মোট পরীক্ষার্থী ছিল ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন।

এ বিষয়ে জানতে চাইলে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক গণমাধ্যমকে বলেন, এ পর্যন্ত ৮ লাখের বেশি পরীক্ষার্থী ফল পেতে রেজিস্ট্রেশন করেছে। আরো দুইদিন বাকি রয়েছে। যারা রেজিস্ট্রেশন করবে, ফলাফল প্রকাশের পর তাদের দেয়া মোবাইল নম্বরে সার্ভারের মাধ্যমে জিপিএ গ্রেডসহ ফল পেয়ে যাবে।

তিনি বলেন, সকলে রেজিস্ট্রেশনের আওতায় আসবে না, অনেকে ওয়েবসাইট ও টেলিটকের এসএমএসের মাধ্যমে ফল জানবে। এ কারণে সবাই রেজিস্ট্রেশনের আওতায় না আসলে কোনো উদ্বেগ নেই। তবে ৩১ মে শিক্ষার্থীদের কাছে কখন ফলাফল পৌঁছে দেয়া হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। বৃহস্পতিবার এ বিষয়টি চূড়ান্ত করা হবে।’

ফল প্রকাশের পর ঢাকা বোর্ডের কেন্দ্রীয় ওয়েবসাইটের প্রবেশ না করে স্ব-স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে ফলাফল সংগ্রহ করার জন্য পরীক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

৩১ মে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরীক্ষার ফলাফল ও পরিসংখ্যান প্রকাশ করবেন। চলতি বছর এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীদের ফল দেয়া হবে। এছাড়া শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে ফল প্রকাশ করা হবে। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে কোনো অবস্থাতেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ফল প্রকাশের দিন জমায়েত হওয়া যাবে না।

এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC <স্পেস> শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর <স্পেস> রোল নম্বর <স্পেস> year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। যেমন- SSC DHA ১২৩৪৫৬ ২০২০। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ নেয়া হবে।

বরগুনার আলো
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর