• রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯ ফ্লাইট পরিচালনার অনুমোদন পাচ্ছে ৪ বিদেশি এয়ারলাইন্স অপরাধী ক্ষমতাবান হলেও ছাড় দেয়া হবে না: কাদের গত ২৪ ঘণ্টায় নতুন ৩৫০৪ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৩৪ গণপরিবহনে বেশি ভাড়া নিলে কঠোর ব্যবস্থার হুমকি সেতুমন্ত্রীর করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩৯৪৬ মানুষকে বাঁচানোই এখন একমাত্র রাজনীতি : কাদের
৪৫

কক্সবাজার-কুয়াকাটার পর্যটন হোটেলে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ জুন ২০২০  

দেশি-বিদেশি পর্যটকদের ‘কুয়াকাটা’ ও ‘কক্সবাজার’ ভ্রমণের সুবিধার্থে বাংলাদেশ পর্যটন করপোরেশনের হোটেল-মোটেলগুলোতে রুম ভাড়ার ওপর সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড় দেয়ার সিদ্ধান্ত হয়েছে। পর্যটকরা আগামী ১ জুলাই থেকে ৩০ নভেম্বর পর্যন্ত এ ছাড় পাবেন। বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক (জনসংযোগ) জিয়াউল হক হাওলাদার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, কক্সবাজারের ‘হোটেল শৈবাল’, ‘মোটেল প্রবাল’ ও ‘মোটেল লাবনী’তে আবাসনের ওপর সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড় দেয়া হবে। এছাড়া কুয়াকাটার ‘হলিডে হোমস’ এবং ‘ইয়ুথ ইন’র আবাসনে সর্বোচ্চ ৪০ শতাংশ ছাড় দেয়া হবে।

এক বার্তায় জিয়াউল হক জানান, নির্ধারিত হোটেল-মোটেলের ফ্রন্ট ডেস্কেই অতিথিরা এ সুবিধা পাবেন। এছাড়া অতিথিরা পর্যটন করপোরেশনের অন-লাইনে (www.parjatan.gov.bd) অগ্রিম বুকিং দিতে পারবেন।

পর্যটন করপোরেশন জানায়, সাধারণত বছরের জুন থেকে নভেম্বর পর্যন্ত দেশি-বিদেশি পর্যটকরা কক্সবাজার ও কুয়াকাটায় ভ্রমণ কম করেন। অথচ এ সময় পর্যটকরা যদি ‘কক্সবাজার’ এবং ‘কুয়াকাটায়’ ভ্রমণ করেন তারা প্রকৃতির অনুপম আমেজ উপভোগ করতে পারেন।

কক্সবাজার এবং কুয়াকাটা সৈকতে ঊর্মিমালার নৃত্য এবং প্রকৃতির সতেজ শোভা উপভোগ করা সহজতর করার লক্ষ্যে বাংলাদেশ পর্যটন করপোরেশন এ সুবিধা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া মহামারি করোনা পরবর্তী স্বাভাবিক পরিস্থিতিতে পর্যটকরা তাদের মানসিক এবং শারীরিক সুস্থতার জন্য স্বল্প খরচে এ দুটি গন্তব্যে ভ্রমণ করতে পারবেন।

বরগুনার আলো