শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
জলবায়ু আন্দোলনে গ্রেটার পাশে গোটা বিশ্ব জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি এখন কারাগারে আজ বিশ্ব শান্তি দিবস সন্ধ্যায় মাঠে নামবে বাংলাদেশ কলাবাগান ক্লাব থেকে অস্ত্র-মাদক উদ্ধার, সভাপতিসহ আটক ৫ আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী আরো দুটি ক্লাব ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগের কেন্দ্রীয় কমিটির কোনো পদে নেই জি কে শামীম যুবলীগের যেই গ্রেফতার হবে তাকেই বহিষ্কার: যুবলীগ চেয়ারম্যান মাদক ও অনিয়মের বিরুদ্ধে অভিযান চলবে: তথ্যমন্ত্রী ক্যাসিনোগুলো বিএনপি আমলেও ছিল, ব্যবস্থা নেয়নি: কাদের জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী
৪৫

কন্ডিশনার ব্যবহার করার সঠিক পদ্ধতি

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

অনেক নারীই সিল্কি আর শাইনিং চুলের জন্য কন্ডিশনার ব্যবহার করে থাকেন। কিন্তু অনেকেই আবার নিয়মিত ব্যবহারের পরেও কাঙ্কিত ফলাফল পান না। ভাল মানের কন্ডিশনার নিয়মিত ব্যবহার করে যারা আকর্ষণীয় চুল পাচ্ছেন না তারা হয়তো সঠিক নিয়মে কন্ডিশনার ব্যবহার করছেন না। আর তাই জেনে নিন কন্ডিশনার ব্যবহারের সঠিক কিছু নিয়ম।

১) প্রথমত, কন্ডিশনার চুলে দেয়ার আগে নিশ্চিত হয়ে নিন যে, চুলে কোনো শ্যাম্পু অবশিষ্ট নেই। শ্যাম্পু করার পর ভাল করে ধুয়ে নিন চুল। শ্যাম্পুর শেষ বিন্দু চুল থেকে সরে গেলে তবেই কন্ডিশনার দিন।

২) অনেকেই মনে করেন কন্ডিশনার অনেক বেশি দিতে হয়। এটা ভুল ধারণা। ছোট একটি মুদ্রার সমান কন্ডিশনার আপনার হাতের তালুতে নিন। তারপর দুই হাতের তালুতে ভাল করে ঘষে নিন। সবশেষে আঙ্গুল দিয়ে চুলের মধ্যে কন্ডিশনার মাখিয়ে নিন।

৩) চুলের আগা থেকে গোড়ার দিকে আস্তে আস্তে হাতের আঙ্গুল দিয়ে চুলে মাখিয়ে নিন কন্ডিশনার।

৪) মনে রাখবেন, কন্ডিশনার দেওয়া হয় চুলে। তাই মাথার ত্বকের চামড়ায় কন্ডিশনার দিবেন না। মাথার স্কালপে যেন কন্ডিশনার না লেগে যায় সেদিকে খেয়াল রাখবেন।

৫) আমরা অনেক সময়ই কন্ডিশনার ব্যবহারের ইতিবাচক ফল দেখতে না পাওয়ার কারণ হল আমরা কন্ডিশনার প্রয়োগ করেই সাথে সাথে ধুয়ে ফেলি। এটা ঠিক না। চুলে কন্ডিশনার মাখিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন।

৬) সবশেষে ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। ততক্ষণ ধুতে থাকুন যতক্ষণ না আপনার মনে হচ্ছে যে, আপনি সিল্কি, মসৃণ এবং চকচকে চুল পাচ্ছেন।