রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া

করোনায় মৃত্যু ছাড়িয়েছে ১৬ হাজার, ইতালিতে ৬০৭৭ জন

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

 

বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা বেড়ে ১৬ হাজার ৫৫৪ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে শুধু ইতালিতেই মারা গেছেন ছয় হাজার ৭৭ জন। আর মঙ্গলবার (২৪ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বের ১৯৫টি দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৫২৯ জন।
মঙ্গলবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।
খবরে বলা হয়, করোনায় আক্রান্ত ৩ লাখ ৮১ হাজার ৫২৯ জনের মধ্যে বর্তমানে চিকিৎসাধীন ২ লাখ ৬২ হাজার ৫৪৬ জন। এরমধ্যে প্রাথমিক পর্যায়ে রয়েছেন ২ লাখ ৫০ হাজার ৪৮৪ জন ও ১২ হাজার ০৬২ জনের অবস্থা গুরুতর। আক্রান্তদের মধ্যে বাকি ১ লাখ ১৮ হাজার ৯৮৩ জনের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ৪২৯ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৫৫৪ জন।

করোনার উৎপত্তিস্থল চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যা ইতালিতে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৩ হাজার ৯২৭ জন, আর ছয় হাজার ৭৭ জন। ইতালির পরেই রয়েছে স্পেন। সেখানে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ১৩৬ জন, মারা গেছেন ২ হাজার ৩১১ জন। অন্যদিকে, ইরানে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৪৯ জন, মারা গেছেন ১ হাজার ৮১২ জন। এছাড়া আস্তে আস্তে মৃত্যু মিছিল ভাড়ী হচ্ছে যুক্তরাষ্ট্র, জার্মানি, ফ্রান্স ও যুক্তরাজ্যে।

গত বছরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। প্রায় প্রতিদিনই ভাইরাসের কেন্দ্রস্থল উহানে যেমন নতুন রোগী বাড়ছে, তেমনি নতুন দেশ থেকে করোনা আক্রান্ত রোগীর তথ্য জানানো হচ্ছে। সবশেষ তথ্যানুযায়ী ভাইরাসটি এরইমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ১৯৫টি দেশে ছড়িয়েছে। এসব দেশ থেকে নতুন রোগীর তথ্য জানানো হচ্ছে। পাশাপাশি যোগ হচ্ছে নতুন দেশের নাম।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর