• শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
আমতলী আওয়ামী লীগ নেতার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী
৯৬

করোনায় আক্রান্ত পৃথিবী, ঘুরে আসুন মহাকাশে

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনায় কাঁপছে পৃথিবী। এতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। অন্যদিকে মহাকাশ ভ্রমণের উদ্যোগ নিয়েছে ক্যালিফোর্নিয়ার ‘দ্য গেটওয়ে ফাউন্ডেশন’ নামের একটি স্টার্ট আপ সংস্থা। সেখানে গিয়ে কয়েক দিন আমোদ-প্রমোদ করতে পারেন। এর জন্য আপনাকে খরচ করতে হবে মাত্র ২ লাখ ডলার।

আমেরিকান ওই সংস্থা ২০২৭ সালের মধ্যে মহাকাশে হোটেল চালু করার পরিকল্পনা নিয়েছে। সেখানে নাগরদোলার মতো ঘুরবে হোটেলের ২৪টি মডিউল। এই ঘূর্ণনের জেরে কৃত্রিম অভিকর্ষ বলও তৈরি হবে। ১০০ জন অতিথি থাকতে পারবেন সেখানে। ওই মডিউল গুলিতে থাকবে রেস্তোরাঁ, জিম, বার, কনসার্টের জায়গা, সিনেমা হলসহ সব রকম বিনোদনের ব্যবস্থা।

মহাকাশ যাত্রার এ স্বপ্ন পূরণ করতে হলে যে টিকিট কাটতে হবে, তার মূল্য শুনে আঁৎকে উঠছেন? এর আগে যারা পর্যটক হিসেবে মহাকাশে গিয়েছেন, তারা আরো বেশি অর্থ ব্যয় করেছেন। যেমন রাশিয়ার মহাকাশ সংস্থা পর্যটকদের কাছ থেকে প্রায় সাড়ে চার কোটি ডলার আদায় করে থাকে।

বরগুনার আলো
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর