• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী
১২

করোনা নিয়ে গুজব ছড়ানোয় যুবক গ্রেফতার

বরগুনার আলো

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

করোনা ভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে দিয়ে গুজব ছড়ানোর অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

গতকাল শুক্রবার (২০ মার্চ) রাতে কুমিল্লার আদর্শ সদর উপজেলার ভাটপাড়া এলাকায় অভিযান চালিয়ে এ কে এম শরীফুল হাসান খান বুলবুল নামের ওই যুবককে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া ওই যুবক নগরীর উত্তর কালিয়াজুরি ভাটপাড়া এলাকার মো. মাহমুদুল হাসান খানের ছেলে।

গ্রেফতারের পর ওই যুবকের কাছ থেকে একটি মোবাইলফোন উদ্ধার করা হয়।‘Naymul Khan’ নামক ফেসবুক আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে আসছিল বলে র‌্যাবের পক্ষ থেকে দাবি করা হয়। 

কুমিল্লার র‌্যাব-১১, সিপিসি-২ ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মো. মহিতুল ইসলাম জানান, ‘গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে আসামি স্বীকার করেন, সে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি ও পোষ্ট সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারসহ উস্কানিমূলক গুজব রটিয়ে জনসাধারণকে বিভ্রান্ত করার চেষ্টা করে আসছে।’ 

তিনি বলেন, ‘বর্তমান বৈশ্বিক আলোচিত বিষয় করোনা ভাইরাসে বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বানোয়াট ও অপপ্রচারমূলক তথ্য ছড়িয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করাসহ দেশের চলমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করে আসছিল।’

এসকল কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার কারণে দীর্ঘদিন যাবৎ র‌্যাব-১১ এর একটি বিশেষ দল তার উপর গোয়েন্দা নজরদারি চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা। 

উল্লেখ্য, একই অপরাধের দায়ে ২০১৮ সালেও গ্রেফতার হয়েছিলেন ওই যুবক। সম্প্রতি জামিনে মুক্তি পেয়ে আবারও এমন অপররাধে জড়িয়ে পড়েন। 

বরগুনার আলো
অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর