• বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ময়ূর-২ লঞ্চের ড্রাইভার শিপন ও শাকিল গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের সাহেদ অস্ত্রসহ সাতক্ষীরা সীমান্তে গ্রেফতার গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩১৬৩, মৃত্যু ৩৩ রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ চলতি মাসেই নিউজ পোর্টালের নিবন্ধন শুরু : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব
২১৩

করোনা সচেতনতায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার হোয়াটসঅ্যাপ চ্যানেল

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাস বা কোভিড-১৯ নিয়ে জনসচেতনতা বাড়াতে হোয়াটসঅ্যাপে একটি বিশেষ চ্যানেল তৈরি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)।  যেখানে সদস্য হয়ে যেকেউ চ্যাটের মাধ্যমে জেনে নিতে পারবেন প্রয়োজনীয় তথ্য।

সেবাটি পেতে আপনার হোয়াটসঅ্যাপে যোগ করে নিন +41 79 893 18 92 -এই নম্বরটি। এবার ‘hi’ লিখলেই শুরু হয়ে যাবে আলাপচারিতা। বিস্তারিত জানতে লিংকে- https://bit.ly/2vG6wpt   ক্লিক করুন।

ডব্লিউএইচও সূত্রে জানা যায়, করোনাভাইরাস বা কোভিড-১৯ নিয়ে আরো ব্যাপক আকারে জনসচেতনতা তৈরির জন্যই হোয়াটসঅ্যাপের সঙ্গে যুক্ত হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।  হোয়াটসঅ্যাপে তৈরি করা হয়েছে ডব্লিউএইচও-র একটি বিশেষ চ্যানেল।  সেখানে প্রয়োজনীয় বিভিন্ন তথ্য যুক্ত করা হয়েছে।  যে কেউ চ্যাটের মাধ্যমে তা জানতে পারবেন।

মহামারি করোনাভাইরাসে সর্বশেষ ১৪ হাজার ৭০০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা তিন লাখ ৩৯ হাজারের বেশি।  বিশ্বের ১৯২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। তবে এখন পর্যন্ত ৯৯ হাজার ১৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বরগুনার আলো
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর