রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী ১৮ বছর বয়সী বাংলাদেশি পেসারের ৮ উইকেট আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরগুনায় আয়কর মেলা উদ্বোধন পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে মূল বক্তা মোদি প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ এখন দক্ষ: স্বরাষ্ট্রমন্ত্রী কলকাতা টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়ে শেখ হাসিনাকে মোদীর চিঠি
১৫৮

কলেজ-বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধ হল মোবাইল

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯  

উত্তর প্রদেশের উচ্চশিক্ষা অধিদফতরের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ভেতরে এখন থেকে কোনো শিক্ষার্থী মোবাইল ফোন সঙ্গে আনতে বা ব্যবহার করতে পারবে না। রাজ্যের শিক্ষকরাও এ নিষেধাজ্ঞার আওতাভুক্ত।

রাজ্যের সব কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়াশোনার উপযুক্ত পরিবেশ নিশ্চিতে এ উদ্যোগ নেয়া হয়েছে, বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এরইমধ্যে দাফতরিক বৈঠক, মন্ত্রিসভা বৈঠকে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছে আদিত্যনাথ সরকার। এবার বন্ধ করা হলো কলেজ-বিশ্ববিদ্যালয়ে।

এক পর্যবেক্ষণে রাজ্য সরকার অনুধাবন করেছে যে, বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং শিক্ষক পাঠদানকালীন সময়ে মোবাইলে গুরুত্বপূর্ণ সময় ব্যয় করেন।

সম্প্রতি গুরুত্বপূর্ণ বৈঠকের সময় কয়েকজন মন্ত্রী ও কর্মকর্তাকে হোয়াটসঅ্যাপে মেসেজ পড়তে ব্যস্ত থাকতে দেখা যায়। এরপরই রাজ্য সরকারের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেয়া হলো।

এই বিভাগের আরো খবর