• সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত
২০২

কলেজ-বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধ হল মোবাইল

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯  

উত্তর প্রদেশের উচ্চশিক্ষা অধিদফতরের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ভেতরে এখন থেকে কোনো শিক্ষার্থী মোবাইল ফোন সঙ্গে আনতে বা ব্যবহার করতে পারবে না। রাজ্যের শিক্ষকরাও এ নিষেধাজ্ঞার আওতাভুক্ত।

রাজ্যের সব কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়াশোনার উপযুক্ত পরিবেশ নিশ্চিতে এ উদ্যোগ নেয়া হয়েছে, বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এরইমধ্যে দাফতরিক বৈঠক, মন্ত্রিসভা বৈঠকে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছে আদিত্যনাথ সরকার। এবার বন্ধ করা হলো কলেজ-বিশ্ববিদ্যালয়ে।

এক পর্যবেক্ষণে রাজ্য সরকার অনুধাবন করেছে যে, বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং শিক্ষক পাঠদানকালীন সময়ে মোবাইলে গুরুত্বপূর্ণ সময় ব্যয় করেন।

সম্প্রতি গুরুত্বপূর্ণ বৈঠকের সময় কয়েকজন মন্ত্রী ও কর্মকর্তাকে হোয়াটসঅ্যাপে মেসেজ পড়তে ব্যস্ত থাকতে দেখা যায়। এরপরই রাজ্য সরকারের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেয়া হলো।

বরগুনার আলো
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর