• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর
৯৫৭

কাঠালতলী ও কালমেঘা ইউনিয়নে ঘূর্ণিঝড়ে অর্ধশতাধীক ঘরবাড়ি বিধ্বস্ত

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০১৯  

পাথরঘাটা প্রতিনিধিঃ
বরগুনার পাথরঘাটায় ঘূর্ণিঝড়ে অর্ধশতাধীক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। আজ ভোর ৫টার দিকে কাঠালতলী ও কালমেঘা ইউনিয়নে বিভিন্ন এলাকায় এ ঘটনা ঘটে। উপজেলা প্রসাশনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করা হচ্ছে বলে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ুন কবির সাংবাদিকদের জানিয়েছেন।

কাঠালতলী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড মেম্বর মোঃ শামিম পঞ্চাইত জানান, ভোর সাড়ে চারটার দিকে হঠাৎ করে আকাশ মেঘলা হয়ে বজ্রপাত শরু হয় এবং গুড়ি গুড়ি বৃষ্টিপড়ে। সাড়ে ৫টার দিকে দক্ষিন পশ্চিম দিক থেকে প্রচন্ড বেগে ঝড় এসে পশ্চিম কাঠালতলী, কামারহাট কালমেঘা ইউনিয়নের কুপধন ও ছোটপাথরঘাটা এলাকার অর্ধ শতাধীক ঘর উড়িয়ে নিয়ে যায়। এসময় শত শত গাছপালা ভেঙ্গে গেছে। এ ছাড়া দু’টি মাদ্রাসার টিনের ঘর উড়িয়ে নিয়ে গেছে।

কাঠালতলী ইউনিয়নের চেয়ারম্যান জানান, তার এলাকায় পশ্চিম কাঠালতলী বলেশ্বর নদের পাশে নতুন বেরিবাঁধ নির্মান হয়েছে। এই বেরিবাঁেধর ওপরে ১৫ থেকে ২০টি অতিদরিদ্র জেলে পরিবার নতুন ভাবে ঘর নির্মান করে বসবাস করত। তাদের ঘর গুলে সম্পুর্ণ ভাড়ে উড়িয়ে নিয়ে গেছে ওই পরিবারে সদস্যরা এখন না খেয়ে খেলা আকাশের নিচে বসবাস করছে। তাদের জরুরী সহয়তা দাবী করেছেন চেয়ারম্যান। তিনি জানান, তার এলাকার ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে কমপক্ষে ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে। কালমেঘা ইউপি চেয়ারম্যান মোঃ শহিদ আকন জানান তার এলাকায় ঝড়ের প্রচন্ড বাতাসে ২৬টি ঘর উড়িয়ে নিয়ে গেছে।

পাথরঘাটা পল্লিবিদ্যুৎ অফিসের লাইম্যান মোঃ শাহিন মিয়া জানান ঝড়ে তাদের বিদ্যুৎ সঞ্চালন লইনের ব্যাপক ক্ষতি হয়েছে। কাঠালতলী বাজার সংলগ্ন কয়েকটি খুটির তার ছিড়ে মিটারসহ উড়িয়ে নিয়ে গেছে। তারা বিদ্যুত লাইনের মেরামতের কাজ করছেন। এ কারনে পাথরঘাটা উপজেলার সকল বিদ্যুত গ্রহকদে ধর্য ধরান করার আহবান জানান।

পাথরঘাটা সহকারি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, আমি উর্দতন কর্তিপক্ষকে বিষয়টি জানিয়েছি। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জরুরী সহয়তা দেয়ার জন্য ইউনিয়ন পরিষদের কাছে তালিকা চাওয়া হয়েছে।
 

বরগুনার আলো
উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর