সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বিদেশের মসজিদে আর অর্থ দেবে না সৌদি গুরুত্বপূর্ণ নথি ও সামগ্রী নিয়ে আর্কাইভ হচ্ছে এত সুন্দরভাবে নির্বাচন হচ্ছে কীভাবে: ইসি সচিব জমাদিউস সানি শুরু আজ ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৫ ক্ষেপণাস্ত্র হামলা আজ ঐতিহাসিক সলঙ্গা বিদ্রোহ দিবস অটোমেশনে দুর্নীতি কমবে: অর্থমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরও সুদৃঢ় করার প্রত্যয় ধর্ষণ থেকে রক্ষায় জাবি শিক্ষার্থীর অ্যাপ তৈরি ইশরাকের অভিযোগ অমূলক : তাপস বিশ্বের প্রাণঘাতী ৭টি ভাইরাস দ্রুত পেটের চর্বি গলাবে জাপানিজ এই পানীয় ফেসবুকে অযাচিত ফ্রেন্ড রিকোয়েস্ট আটকাবেন যেভাবে ইসলামের মুদ্রাব্যবস্থা স্বর্ণ-রৌপ্যনির্ভর জমাদিউস সানি শুরু সোমবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনায় সুপ্রিমকোর্টে ঘড়ি স্থাপন তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে রিট আফতাবনগরে মানবপাচার চক্রের সন্ধান, আটক ১৩ রোহিঙ্গা নারী একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
৬৪৬

কাঠালতলী ও কালমেঘা ইউনিয়নে ঘূর্ণিঝড়ে অর্ধশতাধীক ঘরবাড়ি বিধ্বস্ত

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০১৯  

পাথরঘাটা প্রতিনিধিঃ
বরগুনার পাথরঘাটায় ঘূর্ণিঝড়ে অর্ধশতাধীক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। আজ ভোর ৫টার দিকে কাঠালতলী ও কালমেঘা ইউনিয়নে বিভিন্ন এলাকায় এ ঘটনা ঘটে। উপজেলা প্রসাশনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করা হচ্ছে বলে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ুন কবির সাংবাদিকদের জানিয়েছেন।

কাঠালতলী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড মেম্বর মোঃ শামিম পঞ্চাইত জানান, ভোর সাড়ে চারটার দিকে হঠাৎ করে আকাশ মেঘলা হয়ে বজ্রপাত শরু হয় এবং গুড়ি গুড়ি বৃষ্টিপড়ে। সাড়ে ৫টার দিকে দক্ষিন পশ্চিম দিক থেকে প্রচন্ড বেগে ঝড় এসে পশ্চিম কাঠালতলী, কামারহাট কালমেঘা ইউনিয়নের কুপধন ও ছোটপাথরঘাটা এলাকার অর্ধ শতাধীক ঘর উড়িয়ে নিয়ে যায়। এসময় শত শত গাছপালা ভেঙ্গে গেছে। এ ছাড়া দু’টি মাদ্রাসার টিনের ঘর উড়িয়ে নিয়ে গেছে।

কাঠালতলী ইউনিয়নের চেয়ারম্যান জানান, তার এলাকায় পশ্চিম কাঠালতলী বলেশ্বর নদের পাশে নতুন বেরিবাঁধ নির্মান হয়েছে। এই বেরিবাঁেধর ওপরে ১৫ থেকে ২০টি অতিদরিদ্র জেলে পরিবার নতুন ভাবে ঘর নির্মান করে বসবাস করত। তাদের ঘর গুলে সম্পুর্ণ ভাড়ে উড়িয়ে নিয়ে গেছে ওই পরিবারে সদস্যরা এখন না খেয়ে খেলা আকাশের নিচে বসবাস করছে। তাদের জরুরী সহয়তা দাবী করেছেন চেয়ারম্যান। তিনি জানান, তার এলাকার ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে কমপক্ষে ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে। কালমেঘা ইউপি চেয়ারম্যান মোঃ শহিদ আকন জানান তার এলাকায় ঝড়ের প্রচন্ড বাতাসে ২৬টি ঘর উড়িয়ে নিয়ে গেছে।

পাথরঘাটা পল্লিবিদ্যুৎ অফিসের লাইম্যান মোঃ শাহিন মিয়া জানান ঝড়ে তাদের বিদ্যুৎ সঞ্চালন লইনের ব্যাপক ক্ষতি হয়েছে। কাঠালতলী বাজার সংলগ্ন কয়েকটি খুটির তার ছিড়ে মিটারসহ উড়িয়ে নিয়ে গেছে। তারা বিদ্যুত লাইনের মেরামতের কাজ করছেন। এ কারনে পাথরঘাটা উপজেলার সকল বিদ্যুত গ্রহকদে ধর্য ধরান করার আহবান জানান।

পাথরঘাটা সহকারি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, আমি উর্দতন কর্তিপক্ষকে বিষয়টি জানিয়েছি। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জরুরী সহয়তা দেয়ার জন্য ইউনিয়ন পরিষদের কাছে তালিকা চাওয়া হয়েছে।
 

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর