সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! বাচ্চাকে মারধর করায় থান জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত ৭০ বছরে আ’লীগ অনেক চড়াই-উতরাই পার করেছে: পলক খিলক্ষেতে বোমা হামলা: ৫ জেএমবির ১২ বছরের দণ্ড আরামবাগ-দিলকুশা ক্লাবে জুয়ার সরঞ্জাম উদ্ধার
৩৭২

কাঠালতলী ও কালমেঘা ইউনিয়নে ঘূর্ণিঝড়ে অর্ধশতাধীক ঘরবাড়ি বিধ্বস্ত

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০১৯  

পাথরঘাটা প্রতিনিধিঃ
বরগুনার পাথরঘাটায় ঘূর্ণিঝড়ে অর্ধশতাধীক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। আজ ভোর ৫টার দিকে কাঠালতলী ও কালমেঘা ইউনিয়নে বিভিন্ন এলাকায় এ ঘটনা ঘটে। উপজেলা প্রসাশনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করা হচ্ছে বলে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ুন কবির সাংবাদিকদের জানিয়েছেন।

কাঠালতলী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড মেম্বর মোঃ শামিম পঞ্চাইত জানান, ভোর সাড়ে চারটার দিকে হঠাৎ করে আকাশ মেঘলা হয়ে বজ্রপাত শরু হয় এবং গুড়ি গুড়ি বৃষ্টিপড়ে। সাড়ে ৫টার দিকে দক্ষিন পশ্চিম দিক থেকে প্রচন্ড বেগে ঝড় এসে পশ্চিম কাঠালতলী, কামারহাট কালমেঘা ইউনিয়নের কুপধন ও ছোটপাথরঘাটা এলাকার অর্ধ শতাধীক ঘর উড়িয়ে নিয়ে যায়। এসময় শত শত গাছপালা ভেঙ্গে গেছে। এ ছাড়া দু’টি মাদ্রাসার টিনের ঘর উড়িয়ে নিয়ে গেছে।

কাঠালতলী ইউনিয়নের চেয়ারম্যান জানান, তার এলাকায় পশ্চিম কাঠালতলী বলেশ্বর নদের পাশে নতুন বেরিবাঁধ নির্মান হয়েছে। এই বেরিবাঁেধর ওপরে ১৫ থেকে ২০টি অতিদরিদ্র জেলে পরিবার নতুন ভাবে ঘর নির্মান করে বসবাস করত। তাদের ঘর গুলে সম্পুর্ণ ভাড়ে উড়িয়ে নিয়ে গেছে ওই পরিবারে সদস্যরা এখন না খেয়ে খেলা আকাশের নিচে বসবাস করছে। তাদের জরুরী সহয়তা দাবী করেছেন চেয়ারম্যান। তিনি জানান, তার এলাকার ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে কমপক্ষে ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে। কালমেঘা ইউপি চেয়ারম্যান মোঃ শহিদ আকন জানান তার এলাকায় ঝড়ের প্রচন্ড বাতাসে ২৬টি ঘর উড়িয়ে নিয়ে গেছে।

পাথরঘাটা পল্লিবিদ্যুৎ অফিসের লাইম্যান মোঃ শাহিন মিয়া জানান ঝড়ে তাদের বিদ্যুৎ সঞ্চালন লইনের ব্যাপক ক্ষতি হয়েছে। কাঠালতলী বাজার সংলগ্ন কয়েকটি খুটির তার ছিড়ে মিটারসহ উড়িয়ে নিয়ে গেছে। তারা বিদ্যুত লাইনের মেরামতের কাজ করছেন। এ কারনে পাথরঘাটা উপজেলার সকল বিদ্যুত গ্রহকদে ধর্য ধরান করার আহবান জানান।

পাথরঘাটা সহকারি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, আমি উর্দতন কর্তিপক্ষকে বিষয়টি জানিয়েছি। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জরুরী সহয়তা দেয়ার জন্য ইউনিয়ন পরিষদের কাছে তালিকা চাওয়া হয়েছে।
 

এই বিভাগের আরো খবর