বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস শাহজালালে পৌঁছেছে পাকিস্তানের ৮২ টন পেঁয়াজ ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর চালের দাম বাড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: খাদ্যমন্ত্রী
৪৭৮

কাঠালতলী ও কালমেঘা ইউনিয়নে ঘূর্ণিঝড়ে অর্ধশতাধীক ঘরবাড়ি বিধ্বস্ত

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০১৯  

পাথরঘাটা প্রতিনিধিঃ
বরগুনার পাথরঘাটায় ঘূর্ণিঝড়ে অর্ধশতাধীক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। আজ ভোর ৫টার দিকে কাঠালতলী ও কালমেঘা ইউনিয়নে বিভিন্ন এলাকায় এ ঘটনা ঘটে। উপজেলা প্রসাশনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করা হচ্ছে বলে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ুন কবির সাংবাদিকদের জানিয়েছেন।

কাঠালতলী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড মেম্বর মোঃ শামিম পঞ্চাইত জানান, ভোর সাড়ে চারটার দিকে হঠাৎ করে আকাশ মেঘলা হয়ে বজ্রপাত শরু হয় এবং গুড়ি গুড়ি বৃষ্টিপড়ে। সাড়ে ৫টার দিকে দক্ষিন পশ্চিম দিক থেকে প্রচন্ড বেগে ঝড় এসে পশ্চিম কাঠালতলী, কামারহাট কালমেঘা ইউনিয়নের কুপধন ও ছোটপাথরঘাটা এলাকার অর্ধ শতাধীক ঘর উড়িয়ে নিয়ে যায়। এসময় শত শত গাছপালা ভেঙ্গে গেছে। এ ছাড়া দু’টি মাদ্রাসার টিনের ঘর উড়িয়ে নিয়ে গেছে।

কাঠালতলী ইউনিয়নের চেয়ারম্যান জানান, তার এলাকায় পশ্চিম কাঠালতলী বলেশ্বর নদের পাশে নতুন বেরিবাঁধ নির্মান হয়েছে। এই বেরিবাঁেধর ওপরে ১৫ থেকে ২০টি অতিদরিদ্র জেলে পরিবার নতুন ভাবে ঘর নির্মান করে বসবাস করত। তাদের ঘর গুলে সম্পুর্ণ ভাড়ে উড়িয়ে নিয়ে গেছে ওই পরিবারে সদস্যরা এখন না খেয়ে খেলা আকাশের নিচে বসবাস করছে। তাদের জরুরী সহয়তা দাবী করেছেন চেয়ারম্যান। তিনি জানান, তার এলাকার ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে কমপক্ষে ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে। কালমেঘা ইউপি চেয়ারম্যান মোঃ শহিদ আকন জানান তার এলাকায় ঝড়ের প্রচন্ড বাতাসে ২৬টি ঘর উড়িয়ে নিয়ে গেছে।

পাথরঘাটা পল্লিবিদ্যুৎ অফিসের লাইম্যান মোঃ শাহিন মিয়া জানান ঝড়ে তাদের বিদ্যুৎ সঞ্চালন লইনের ব্যাপক ক্ষতি হয়েছে। কাঠালতলী বাজার সংলগ্ন কয়েকটি খুটির তার ছিড়ে মিটারসহ উড়িয়ে নিয়ে গেছে। তারা বিদ্যুত লাইনের মেরামতের কাজ করছেন। এ কারনে পাথরঘাটা উপজেলার সকল বিদ্যুত গ্রহকদে ধর্য ধরান করার আহবান জানান।

পাথরঘাটা সহকারি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, আমি উর্দতন কর্তিপক্ষকে বিষয়টি জানিয়েছি। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জরুরী সহয়তা দেয়ার জন্য ইউনিয়ন পরিষদের কাছে তালিকা চাওয়া হয়েছে।
 

এই বিভাগের আরো খবর