বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী বরগুনায় ওয়ারেন্ট ভুক্ত দুই আসামী গ্রেপ্তার আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
৯৯

কারাগারে গোপন সুড়ঙ্গ, পালালো ৭৫ বন্দী

বরগুনার আলো

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

প্যারাগুয়ের পূর্বাঞ্চলের পেড্রো জুঁয়ান ক্যাবালেরো শহরের কারাগার থেকে একসঙ্গে ৭৫ বন্দি  পালিয়েছে। সুড়ঙ্গ দিয়ে পালানোর সময় একজনকে আটক করেছে পুলিশ। 

রোববার কারা কমপ্লেক্সে অনুসন্ধান চালিয়ে পুলিশ দেখে, পিসিসি সদস্যদের যে ব্লকে রাখা হতো তাদের কেউ নেই। সবাই পালিয়ে গেছে। একটি সেলে ২০০ বালুর বস্তা পড়ে আছে। এছাড়াও কারা অভ্যন্তরে একটি গোপন সুড়ঙ্গের সন্ধান পাওয়া গেছে। সরকারি কর্মকর্তারা বলছেন, বন্দীদের পালিয়ে যেতে সাহায্য করার বিষয়টি ধামাচাপা দিতেই এ সুড়ঙ্গ তৈরি করা হয়েছে। 

কারা কর্তৃপক্ষের মতে, এদের অধিকাংশই কারারক্ষীদের সাহায্য নিয়েই প্রধান ফটক দিয়ে পালিয়েছে। 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, পালিয়ে যাওয়াদের একটি অংশ প্যারাগুয়ে সীমান্তের নিকটবর্তী দেশ ব্রাজিলের সবচেয়ে বড় সংগঠিত ক্রিমিন্যাল গ্যাং দ্য ফার্স্ট কমান্ড অব দ্য ক্যাপিটালের (পিপিসি) সদস্য।

সাও পাওলোভিত্তিক এই দলে প্রায় ৩০ হাজার সদস্য রয়েছে এবং তারা অস্ত্র ও মাদক পাচারের সঙ্গে জড়িত। তারা মূলত ব্রাজিল সীমান্ত থেকে প্রতিবেশী প্যারাগুয়ে, বলিভিয়া ও কলম্বিয়ায় এসব পাচার করে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্লিডস অ্যাসিভেডো বলেছেন, এটি নিশ্চিত যে, কারা কর্মকর্তারা বন্দীদের পালিয়ে যেতে সহযোগিতা করেছে। এক বিবৃতিতে তিনি বলেন, আমরা এ ঘটনায় একটি সুড়ঙ্গের সন্ধান পেয়েছি এবং বন্দীদের পালিয়ে যেতে সাহায্য করার ঘটনাকে ধামাচাপা দেয়ার প্রচেষ্টা মাত্র। কারার লোকদের সঙ্গে অবশ্যই এদের যোগাযোগ ছিল।

গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে ধারণা করা হচ্ছে, ছোট ছোট দলে বিভক্ত হয়ে বন্দীরা পালিয়েছে। আর কারা পরিচালক বার্ষিক ছুটিতে থাকার সময়ই এ ঘটনা ঘটেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাসিভেডো বলেন, এরইমধ্যে বন্দিদের কেউ কেউ সীমান্ত ত্যাগ করেছেন। ব্রাজিল সীমান্তে বেশ কিছু যানবাহন পোড়া অবস্থায় পাওয়া গেছে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর