শনিবার   ১৭ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৫ জ্বিলহজ্জ ১৪৪০

বরগুনার আলো
ব্রেকিং:
মোটরসাইকেলসহ দুই চোর গ্রেফতার ডেঙ্গুজ্বর থেকে মুক্তি পেতে ‘স্টপ ডেঙ্গু’ অ্যাপ চালু দেশব্যাপী সিরিজ বোমা হামলার ১৪ বছর আজ মেসিহীন হার দিয়ে লা লিগা শুরু বার্সার আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু কবি শামসুর রাহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ সোমবার ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী কবিরা গুনাহকারীরা কি চিরকাল জাহান্নামে থাকবে? মিরপুরে বস্তির আগুন নিয়ন্ত্রণে ২০ ইউনিট ১৯ হাজার ৪০০ পিস ইয়াবাসহ আটক দুই বাড়তি ভাড়া আদায়ের অপরাধে ১৭ পরিবহনকে জরিমানা ‘সবসময় যারা আমাদের বাড়িতে ঘোরাঘুরি করতো তারাই সেই খুনি’   হাতঘড়ির ফ্যাশন ফিরে এসেছে দেশে শেখ হাসিনার জীবনই এখন বেশি ঝুঁকিপূর্ণ : কাদের বিশ্বের আট গুরুত্বপূর্ণ শহরে ‘মুজিববর্ষ’ উদযাপন করা হবে বিশ্বকাপ বাছাইয়ের জন্য প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের জিরো টলারেন্স নীতিতে জঙ্গি দমন সম্ভব হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী রবি শাস্ত্রীই কোচের দায়িত্বে থাকছেন: সিএসি মুক্তিযুদ্ধে বিজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধু হত্যা: প্রধানমন্ত্রী ঢাকা-দিল্লির সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে

কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাখ্যান করায় বন্ধ বলিউডের শুটিং!

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

ভূস্বর্গ কাশ্মীর। প্রকৃতি যেন দু’হাত ভরে সাজিয়েছে এই জায়গাকে। বরাবরই পরিচালকদের পছন্দের শুটিং লোকেশন হয়ে এসেছে এটি। 

কিন্তু সোমবার ভারতের কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তু‌লে দেয়ার পরে গোটা দেশ যেমন তোলপাড়। আর সেই আঁচ এসে লেগেছে বলিউডেও। কাশ্মীরে অস্থিরতার কারণে আপাতত বন্ধ রাখা হতে পারে ‘সড়ক ২’ এবং ‘শের শাহ’-এর শুটিং।

বিষ্ণু বর্ধনের পরিচালনায় সন্দীপ শ্রীবাস্তবের লেখায় ক্যাপ্টেন বিক্রম বাত্রার জীবন নিয়ে ছবি ‘শের শাহ’। মুখ্য ভুমিকায় রয়েছেন সিদ্ধার্থ মালহোত্র। পরিচালক করন জোহরের প্রযোজনা সংস্থা ‘ধর্ম প্রোডাকশন’ থেকেই এই ছবি প্রযোজিত হবে। ছবির বেশ কিছু দৃশ্যের শুটিং কাশ্মীর উপত্যকায় হওয়ার কথা ছিল। 

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে, কাশ্মীরের অচলাবস্থা না কাটলে আপাতত সেখানে শুটিং না করাই শ্রেয় বলে মনে করছে প্রযোজনা সংস্থা। অন্যদিকে আলিয়া ভাট অভিনীত এবং মহেশ ভট্ট পরিচালিত ছবি ‘সড়ক ২’ এর কাশ্মীর অংশের শুটিংও বন্ধ রাখা হয়েছে একই কারণে।

ছবির নাম উল্লেখ না করেও বলিউডের ‘লাইন প্রোডিউসার’ মহম্মদ আবদুল্লা জানান, দুই থেকে তিনটি হিন্দি ছবি এবং একটি বড় ব্যনারের তেলুগু ছবির কাশ্মীরে শুটিং হওয়ার কথা ছিল। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে তা হয়তো ভেস্তে যেতে পারে। যদিও পরিচালকেরা কাশ্মীরের পরিবর্তে অন্য কোনো শুটিং স্পট বেছে নেবেন কি না সে বিষয়ে কিছু জানাননি তিনি। তবে প্রযোজনা সংস্থাগুলির যে বেশ বড় অঙ্কের ক্ষতি হতে পারে সে বিষয়ে আশঙ্কা প্রকাশ করেছেন আবদুল্লা।

ফিল্ম এবং ট্রেড বিশেষজ্ঞ গিরিশ জোহর বলেছেন, যেহেতু সিনেমাগুলির শুটিং এখনো কাশ্মীরে শুরু হয়নি তাই খুব একটা লোকসান না হওয়ারই কথা প্রযোজনা সংস্থাগুলির। সরকার পদক্ষেপ করছে। অবিলম্বে এর সমাধানও হবে।

এই বিভাগের আরো খবর