শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আখেরাতের জীবন চিরস্থায়ী ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান মানুষের রক্ত চুষে বড় লোক হবেন না: রাষ্ট্রপতি অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই: ওবায়দুল কাদের সরকারিভাবে স্যানিটারি ন্যাপকিন ফ্রি পাবে মেয়েরা হ‌লি আ‌র্টিজান মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে ইরানের ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে একজোট হচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের স্নেহশীল হওয়ার আহ্বান রাষ্ট্রপতির কিডনি দান করা যাবে, কেনাবেচা যাবে না: হাইকোর্ট বাংলাদেশে কোনো আর্থিক সংকট নেই: স্পিকার টেলিযোগাযোগ বিভাগে নতুন সচিব, ট্যারিফ কমিশনে চেয়ারম্যান গণতন্ত্র এখন মজবুত ভিতের ওপর প্রতিষ্ঠিত: রাষ্ট্রপতি বাড়াবাড়ির একটা সীমা থাকা দরকার: প্রধান বিচারপতি তরুণদের মেধাশ্রম মানব কল্যাণে ব্যয় করার আহ্বান
৩১

কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাখ্যান করায় বন্ধ বলিউডের শুটিং!

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

ভূস্বর্গ কাশ্মীর। প্রকৃতি যেন দু’হাত ভরে সাজিয়েছে এই জায়গাকে। বরাবরই পরিচালকদের পছন্দের শুটিং লোকেশন হয়ে এসেছে এটি। 

কিন্তু সোমবার ভারতের কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তু‌লে দেয়ার পরে গোটা দেশ যেমন তোলপাড়। আর সেই আঁচ এসে লেগেছে বলিউডেও। কাশ্মীরে অস্থিরতার কারণে আপাতত বন্ধ রাখা হতে পারে ‘সড়ক ২’ এবং ‘শের শাহ’-এর শুটিং।

বিষ্ণু বর্ধনের পরিচালনায় সন্দীপ শ্রীবাস্তবের লেখায় ক্যাপ্টেন বিক্রম বাত্রার জীবন নিয়ে ছবি ‘শের শাহ’। মুখ্য ভুমিকায় রয়েছেন সিদ্ধার্থ মালহোত্র। পরিচালক করন জোহরের প্রযোজনা সংস্থা ‘ধর্ম প্রোডাকশন’ থেকেই এই ছবি প্রযোজিত হবে। ছবির বেশ কিছু দৃশ্যের শুটিং কাশ্মীর উপত্যকায় হওয়ার কথা ছিল। 

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে, কাশ্মীরের অচলাবস্থা না কাটলে আপাতত সেখানে শুটিং না করাই শ্রেয় বলে মনে করছে প্রযোজনা সংস্থা। অন্যদিকে আলিয়া ভাট অভিনীত এবং মহেশ ভট্ট পরিচালিত ছবি ‘সড়ক ২’ এর কাশ্মীর অংশের শুটিংও বন্ধ রাখা হয়েছে একই কারণে।

ছবির নাম উল্লেখ না করেও বলিউডের ‘লাইন প্রোডিউসার’ মহম্মদ আবদুল্লা জানান, দুই থেকে তিনটি হিন্দি ছবি এবং একটি বড় ব্যনারের তেলুগু ছবির কাশ্মীরে শুটিং হওয়ার কথা ছিল। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে তা হয়তো ভেস্তে যেতে পারে। যদিও পরিচালকেরা কাশ্মীরের পরিবর্তে অন্য কোনো শুটিং স্পট বেছে নেবেন কি না সে বিষয়ে কিছু জানাননি তিনি। তবে প্রযোজনা সংস্থাগুলির যে বেশ বড় অঙ্কের ক্ষতি হতে পারে সে বিষয়ে আশঙ্কা প্রকাশ করেছেন আবদুল্লা।

ফিল্ম এবং ট্রেড বিশেষজ্ঞ গিরিশ জোহর বলেছেন, যেহেতু সিনেমাগুলির শুটিং এখনো কাশ্মীরে শুরু হয়নি তাই খুব একটা লোকসান না হওয়ারই কথা প্রযোজনা সংস্থাগুলির। সরকার পদক্ষেপ করছে। অবিলম্বে এর সমাধানও হবে।

এই বিভাগের আরো খবর