বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০২ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের
৮৩৪

কুকুরের মুখ থেকে নবজাতককে বাঁচালেন পুলিশের এসআই

বরগুনার আলো

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯  

চট্টগ্রামে কুকুরের মুখ থেকে এক নবজাতককে উদ্ধার করলেন মেট্রোপলিটন পুলিশের এক কর্মকর্তা। নগরীর বাদামতলী মোড় এলাকায় শিশুটিকে কুকুরের কামড়াকামড়ির হাত থেকে রক্ষা করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।


ওই নবজাতক জানে না পৃথিবীতে আসার পর কি নির্মম পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিলো তাকে। পৃথিবীটা তার জন্য যে কতটুকু বাসযোগ্য সে বুঝেছে চোখ খোলার পর পরই। যদিও হাসপাতালে ভর্তির পর এক মা মমতায় বুকে আগলে রেখে মানবিক হাত বাড়িয়েছেন।

মঙ্গলবার (২০ আগস্ট) ভোরে চট্টগ্রাম নগরীর বাদামতলী ক্রসিং এলাকায় ফুটপাতের ৪ থেকে ৫টি কুকুর কি যেন টানাটানি করছে এমন দৃশ্য দেখে ছুটে যান ডবলমুরিং থানার এসআই মোস্তাফিজুর রহমান। নবজাতকে ঘিরে কুকুরের ঝাঁক কামড়াকামড়ি করছে এমন দৃশ্য দেখে তাকে উদ্ধার করে। পরে দ্রুত তাকে প্রথমে নগরীর চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ভর্তি করে। মানসিক ভারসাম্যহীন মাকে খুঁজে দুজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে মানবিক এ পুলিশ মোস্তাফিজ।

ডবলমুরিং থানার এসআই মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, বাচ্চার মাকে খুঁজে বের করলাম। মানসিক ভারসাম্যহীন তিনি। বাচ্চার কথা জিজ্ঞেস করায় বার বার বাচ্চার দিকে তাকাচ্ছেন। তখনই বুঝলাম বাচ্চাটা তার। পরে তাদেরকে হাসপাতালে নিয়ে আসলাম।

মা ও নবজাতক আশঙ্কামুক্ত হলেও এ বিষয়ে কথা বলতে চাননি হাসপাতালের পরিচালক বা কোনো চিকিৎসক। চট্টগ্রামে শিশু একুশসহ গত ৩ বছরে ৪টির বেশি শিশু রাস্তায় কুড়িয়ে পাওয়ার ঘটনা ঘটে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর