রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
২৪

কুমিল্লায় নির্মিত হচ্ছে ১৮টি মডেল মসজিদ

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

কুমিল্লা জেলায় প্রায় ২৩৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত হতে যাচ্ছে ১৮টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। দেশের প্রতিটি জেলা সদর ও উপজেলায় ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের প্রকল্পের আওতায় এগুলো নির্মাণ করা হবে।

ইসলামি ফাউন্ডেশন কুমিল্লার কার্যালয় সূত্রে জানা যায়, এগুলো স্থাপনে মোট ২৩৫ কোটি ৮ লাখ ৭১ হাজার টাকা ব্যয় হবে। ইতিমধ্যে এ লক্ষ্যে জেলা সদর ও উপজেলায় জমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছে। ২০১৮ সালে হাতে নেয়া এ প্রকল্পটি ২০২০ সালের ডিসেম্বরের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে। সূত্রটি আরও জানায়, ইতিমধ্যে জেলা সদর, দাউদকান্দি, চান্দিনা, নাঙ্গলকোট, বুড়িচং, আদর্শ সদর ও ব্রাহ্মণপাড়া উপজেলায় নির্মাণ কাজ চলছে।

কুমিল্লা জেলা সদর ও উপজেলা সদরসমূহে মডেল মসজিদ স্থাপন প্রকল্পের বরাদ্দের মধ্যে কুমিল্লা জেলা সদরে ১৫ কোটি ৬১ লাখ ৮১ হাজার টাকা। আদর্শ সদর উপজেলায় ১৩ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা। সদর দক্ষিণে ১২ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার টাকা। বরুড়ায় ১২ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার টাকা। ব্রাহ্মণপাড়ায় ১২ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার টাকা। বুড়িচংয়ে ১৩ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা। চান্দিনায় ১২ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার টাকা। চৌদ্দগ্রামে ১৩ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা। দাউদকান্দিতে ১২ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার টাকা। দেবিদ্বারে ১৩ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা। হোমনায় ১৩ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা। লাকসামে ১২ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার টাকা। মুরাদনগরে ১৩ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা। নাঙ্গলকোটে ১২ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার টাকা। মেঘনায় ১২ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার টাকা। তিতাসে ১৩ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা। মনোহরগঞ্জে ১২ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার টাকা এবং লালমাইয়ে ১২ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার টাকা।
ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লা কার্যালয়ের সহকারি পরিচালক নাজমুস সাকিব জানান, জেলা সদরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ভবন ৪ তলা এবং উপজেলা মডেল মসজিদ সাংস্কৃতিক কেন্দ্র ভবন ৩ তলা বিশিষ্ট হবে। এতে ইসলামিক ফাউন্ডেশনের অফিস, লাইব্রেরি, বিশ্রাম কক্ষ এবং গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা থাকবে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর