• রোববার   ১১ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৮ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৭৮ জনের মৃত্যু আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী আমাদের সামনে নির্ঘাত অশনি সংকেত : কাদের সরকারের নিজস্ব অর্থায়নে হচ্ছে দ্বিতীয় আমিনবাজার সেতু: সেতুমন্ত্রী দ্বিতীয় ডোজের টিকা নিলেন আইসিটি প্রতিমন্ত্রী মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী রফিকুল ইসলাম মাদানী আটক জনগণের নিরাপত্তার কথা মাথায় রেখেই লকডাউন দেয়া হয়েছে: অর্থমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী করোনায় আরো ৬৬ জনের মৃত্যু ৮ এপ্রিল শুরু হচ্ছে টিকার দ্বিতীয় ডোজ: স্বাস্থ্য সচিব রাজধানীতে চলাচল করা গাড়ি গণপরিবহন নয়: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ২৪ ঘণ্টায় ৭০৭৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫২

কোপা আমেরিকা থেকে সরে দাঁড়ালো কাতার-অস্ট্রেলিয়া

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

করোনা মহামারির কারণে আন্তর্জাতিক ফুটবলের সব সূচি এলোমেলো হয়ে যাওয়ায় কোপা আমেরিকা থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে কাতার ও অস্ট্রেলিয়া।

বুধবার বিবৃতির মাধ্যমে কাতার ও অস্ট্রেলিয়ার সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে কাতার ও অস্ট্রেলিয়ার ফুটবল ফেডারেশন এবং আয়োজক সংস্থা কনমেবল।

দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ের সময় বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে কাতার ও অস্ট্রেলিয়া। মূলত এ কারণেই কোপা আমেরিকায় খেলা হচ্ছে না তাদের। এফএফসির সদস্য এই দুই দেশ ছিল অতিথি দল।

কোপা আমেরিকার পরের আসরে ‘এ’ গ্রুপে ছিল অস্ট্রেলিয়া। একই গ্রুপের বাকি দলগুলো হলো- আর্জেন্টিনা, উরুগুয়ে, বলিভিয়া, চিলি এবং প্যারাগুয়ে। আর ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা ইকুয়েডর ও প্যারাগুয়ের সঙ্গে ‘বি’ গ্রুপে ছিল কাতার।

আগামী ১১ জুন থেকে আয়োজক দুই দেশ আর্জেন্টিনা ও কলম্বিয়ায় বসবে কোপা আমেরিকার আসর। শেষ হবে ১০ জুলাই। একইসময় ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপের বাছাই চলবে। ফলে কোপায় খেলা হচ্ছে না কাতার ও অস্ট্রেলিয়ার।  

এর আগে গত জুন-জুলাইয়ে মাঠে গড়ানোর কথা থাকলেও করোনা মহামারির কারণে পিছিয়ে দেওয়া হয় কোপার আসর।  

বরগুনার আলো