• রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১১ ১৪২৭

  • || ১০ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী

কোয়ারেন্টাইনের জন্য প্রস্তুত হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো

বরগুনার আলো

প্রকাশিত: ১০ মার্চ ২০২০  

 

দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে যেন করোনাভাইরাস ছড়িয়ে পড়তে না পারে সেজন্য স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে কোয়ারেন্টাইন ইউনিট গঠনের প্রস্তুতি নেয়া হয়েছে। করোনা প্রতিরোধে নেয়া পদক্ষেপের বিষয়ে হাইকোর্টে দাখিল করা স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে।

সোমবার (৯ মার্চ) সকালে এফ আর এম নাজমুল আহাসান ও কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চে প্রতিবেদন জমা দেয়া হয়। এ প্রতিবেদনের ওপর শুনানিতে আদালত বলেন, মাস্ক, সেনিটাইজারের দাম বৃদ্ধির বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করতে হবে, মুনাফা লোভীরা এখানেও সুযোগ নিচ্ছে। এ বিষয়ে আগামী ৫ এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

সেদিন আরও একটি অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে, করোনা প্রতিরোধে দেশের সব সরকারি হাসপাতালে আলাদা ইউনিট গঠন এবং বেসরকারি হাসপাতালগুলোতেও পৃথক সেল গঠনের উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানানো হয়েছে এ প্রতিবেদনে।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসে তিনজন আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। তাদের মধ্যে একই পরিবারের দুইজন। এদের মধ্যে দুইজন সম্প্রতি ইতালি থেকে দেশে ফিরেছে। এছাড়া আরও ৩ জনকে হাসপাতালের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

রোববার (৮ মার্চ) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

বরগুনার আলো