• মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৭ ১৪২৭

  • || ০৪ সফর ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু তুরস্কে বাংলাদেশ চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৮১২ এবার দুদকের মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার
১৫৪

কোয়ারেন্টাইন নয়, স্বামী-স্ত্রীর দ্বন্দ্ব দেখতে প্রবেশপথে ভিড়

বরগুনার আলো

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

হবিগঞ্জের নবীগঞ্জের একটি বাড়িকে কেন্দ্র করে ভুল তথ্য দিয়ে সংবাদ প্রচার করা হয় যে, ওই বাড়িতে করোনা সংক্রমণের শঙ্কায় এক প্রবাসীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং তাকে দেখতে বাড়ির গেটে অজস্র মানুষ ভীড় করছেন। ভুল তথ্যের মাধ্যমে এমন সংবাদ প্রচার হওয়ায় জেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। পাশাপাশি বিভ্রান্তিতে পড়েছে ওই প্রবাসীর পরিবার ও স্থানীয় প্রশাসন।

জানা গেছে, নবীগঞ্জ পৌর শহরের গুয়াউড়ি গ্রামের অস্ট্রেলিয়া প্রবাসী ওই দম্পতি সম্প্রতি দেশে ফেরেন। কিন্তু তাদের মধ্যে পারিবারিক দ্বন্দ্ব ছিল। দেশে ফেরার পর ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পরই স্বামী তার স্ত্রীর পাসপোর্টসহ সকল কাগজপত্র রেখে তাকে বাবার বাড়িতে পাঠিয়ে দেন। বৃহস্পতিবার (১৯ মার্চ) মেয়ের বাড়ির লোকজন তার স্বামীর বাড়িতে আসেন। তবে এ সময় স্বামী বাড়িতে ছিলেন না। পরে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এসময় আশপাশের লোকজন জড়ো হন।

কয়েকজন অতি উৎসাহিত ব্যক্তি বাড়ির সামনে জড়ো হওয়া মানুষের ছবি তুলে করোনাভাইরাসের বিষয় জড়িয়ে সামাজিক যোগগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করেন।

পরে উভয় পক্ষকে নিয়ে আলোচনায় বসেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তি। এ সময় নবীগঞ্জ পৌর মেয়র ছাবির আহমেদ চৌধুরী ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হকও উপস্থিত ছিলেন। পরে তারা বিষয়টির সাময়িক সমাধান করেন।

এদিকে, ফেসবুকে প্রচারিত ছবিটি নিয়ে দেশের কয়েকটি অনলাইন গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদে উল্লেখ করা হয়, করোনাভাইরাসের কারণে ‘কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীকে দেখতে উৎসুক জনতার ভিড়।’ সংবাদটি নিমেষেই ভাইরাল হয়ে যাওয়ায় বিভ্রান্তিতে পড়ে ওই প্রবাসীর পরিবার ও স্থানীয় প্রশাসন।

পরে জেলা প্রশাসকের নির্দেশে শুক্রবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিশ্বজিৎ কুমার পাল।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বলেন, দেশের কয়েকটি গণমাধ্যমে ভুল সংবাদ প্রচার হয়েছে। স্বামী-স্ত্রীর দ্বন্দ্বকে করোনাভাইরাসের কোয়ারেন্টাইন দেখতে উৎসুক জনতার ভিড় উল্লেখ করে সংবাদ পরিবেশন করা হয়েছে। যা জনগণ ও আমাদের মধ্যে বিভ্রান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

নবীগঞ্জ পৌঁর মেয়র ছাবির আহমেদ বলেন, স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক দ্বন্দ্বের বিষয়টি জানতে পেরে স্থানীয় মুরুব্বিদের নিয়ে অস্ট্রেলিয়া প্রবাসীর বাড়িতে যাই। সেখানে গিয়ে অবশ্য প্রবাসী স্বামীকে পাওয়া যায়নি। এসময় প্রবাসীর পরিবারের লোকজনকে ১৪ দিনের হোম কেয়ারেন্টাইনের বিষয়টি স্মরণ করিয়ে দিয়েছি এবং হোম কেয়ারেন্টাইন শেষে বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছি।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিশ্বজিৎ কুমার পাল বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। কিন্তু প্রবাসীর বাবা আমাকে জানিয়েছেন তার ছেলে এখনও বাড়িতে আসেনি। তিনি এখনও আত্মীয়ের বাড়িতেই অবস্থান করছেন। তিনি বলেন, ওই প্রবাসী বাড়িতে আসলে তাকে যেন ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন করা হয় তার নির্দেশ দিয়েছি।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর