• শনিবার   ০৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৯ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯ ফ্লাইট পরিচালনার অনুমোদন পাচ্ছে ৪ বিদেশি এয়ারলাইন্স অপরাধী ক্ষমতাবান হলেও ছাড় দেয়া হবে না: কাদের গত ২৪ ঘণ্টায় নতুন ৩৫০৪ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৩৪ গণপরিবহনে বেশি ভাড়া নিলে কঠোর ব্যবস্থার হুমকি সেতুমন্ত্রীর করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩৯৪৬ মানুষকে বাঁচানোই এখন একমাত্র রাজনীতি : কাদের ঢাকা-বেইজিং বাণিজ্য যোগাযোগ বাড়ানো হবে: চীনা রাষ্ট্রদূত করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ৩৪৬২ উপযুক্ত পরিবেশ হলেই এইচএসসি পরীক্ষা নেয়া হবে: শিক্ষামন্ত্রী
৫৩

ক্রোম ব্রাউজারেই গেম!

বরগুনার আলো

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

গেমারদের জন্য এটি সত্যিই সুখবর। ক্রোম ব্রাউজারে ‘অ্যাসাসিন’স ক্রিড ওডিসি’ এবং ‘এনবিএ ২কে২০’ এর মতো গেমগুলো স্ট্রিম করে খেলতে পারবেন গ্রাহক। ক্লাউডভিত্তিক গেমিং সেবাটির নাম দেয়া হয়েছে ‘স্টেডিয়া’।

গুগলের ক্রোমকাস্ট এবং পিক্সেল ডিভাইস দিয়েও গেমগুলো খেলতে পারবেন গ্রাহক। প্রাথমিকভাবে ২২টি গেম নিয়ে চালু করা হয়েছে এই সেবা। গ্রাহক প্রতি সেকেন্ডে ৬০টি ফ্রেম রেটে ৪কে ভিডিও স্ট্রিম করতে পারবেন স্টেডিয়াতে। জানা গেছে, ২০২০ সাল ও এরপর যুক্ত হবে ৪৫০টির বেশি গেম।

গুগলের ভাইস প্রেসিডেন্ট ও মহাব্যবস্থাপক ফিল হ্যারিসন বলেন, সর্বনিম্ন ৭২০পি রেজুলিউশানের জন্য স্টেডিয়ার ইন্টারনেট গতি দরকার হবে ১০ এমবিপিএস। আর ৪কে গেম স্ট্রিমিংয়ের জন্য ইন্টারনেটের গতি হতে হবে ৩৫এমবিপিএস।

স্টেডিয়ার ৪কে সংস্করণকে প্রিমিয়াম সেবা স্টেডিয়া প্রো হিসেবে চালু করা হয়েছে। এই সেবার নিবন্ধন ফি বলা হয়েছে মাসে ৯.৯৯ মার্কিন ডলার। বিনামূল্যের এইচডি সংস্করণটি সামনের বছর চালু করা হবে বলে আশা করা হচ্ছে। তবে বিশ্লেষকরা অন্য একটি দিকও তুলে ধরেছেন। স্টেডিয়াতে এখন যে গেমগুলো দেয়া হয়েছে, তা ইতোমধ্যেই গেইমিং কনসোলগুলোতে রয়েছে। এতে সেবাটির সাফল্যে প্রভাব পড়তে পারে বলে ধারণা করছেন তারা।

বরগুনার আলো
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর