• শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৭ সফর ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু তুরস্কে বাংলাদেশ চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
১৫০

ক্ষুধার জ্বালায় মাটি খেত শ্রীদেবীর ৬ সন্তান, এগিয়ে এলো সরকার

বরগুনার আলো

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

ঘর নেই, খাবার নেই; আছে পেটে ক্ষুধা। ক্ষুধার জ্বালায় বাধ্য হয়ে দারিদ্র্যপীড়িত এক দম্পতির ছয় সন্তানকে নোংরা মাটি খেতে হয়েছিল। ভারতের কেরালার রাজ্যের ঘটনা এটি। রাজ্যের তিরুবনন্তপুরমে রাজ্য সচিবালয় থেকে প্রায় এক কিলোমিটার দূরে শ্রীদেবী এবং তার স্বামী কুঞ্জুমন তাদের ছয় সন্তানের সঙ্গে একটি ঝোপঝাড়ে বাস করেন।

নিজের এবং সন্তানদের দূরবস্থার কথা জানিয়ে সরকারের কাছে চিঠি লিখতে বাধ্য হয়েছেন শ্রীদেবী। যদি তার সন্তানদের দায়িত্ব নেয় কেরালা সরকার। তিনি কর্তৃপক্ষকে বলেছিলেন যে তার ভাইবোনরাও ক্ষুধা নিবারণের জন্য কাদা খেয়েছিল।
মর্মান্তিক এ ঘটনায় কেরালার শিশুকল্যাণ কমিটি (সিডব্লিউসি) শ্রীদেবীর সাত এবং পাঁচ বছরের দুই ছেলে এবং চার ও দুই বছরের দুই মেয়েকে ডেকে ডিজ্ঞাসাবাদ করে। এরপরই এক মাসের দুই শিশুসহ শ্রীদেবীকে আশ্রয় দেয়া হয় এক সরকারি স্বেচ্ছাসেবী আশ্রমে।

ঘটনা জানাজানি হতেই নানা জায়গা থেকে সাহায্যের প্রতিশ্রুতি পাচ্ছেন শ্রীদেবী। মঙ্গলবার তিরুবনন্তপুরমের মেয়র কে শ্রীকুমার পৌরসভার একটি অফিসে চাকরির প্রস্তাব দিয়েছেন তাকে। সন্তানদের শিক্ষার পাশাপাশি মাথা গোঁজার জন্য ফ্ল্যাটের বন্দোবস্তরও আশ্বাস দেয়া হয়েছে।

কেরালার স্টেট কাউন্সিল অব চাইল্ড ওয়েলফেয়ারের সাধারণ সম্পাদক দীপক এসপি জানান, ওই পরিবারের পুনর্বাসনের জন্য ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা আশ্বস্ত করেছিলেন যে সরকার শ্রীদেবীর বাচ্চাদের দায়িত্ব নেবে। তিনি আশ্বাসও দিয়েছিলেন যে পরিবারে সম্ভাব্য সকল সহায়তা বাড়ানো হবে।

বরগুনার আলো
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর