• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স
৩৩

খালেদার মুক্তি: কোয়ারেন্টাইনে থাকা নেতারা হাজির বিএসএমএমইউতে

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

বিএনপি নেতারা আবারো নিজেদের দেয়া কথা রাখলেন না। তারা করোনাভাইরাস ইস্যুতে নিরাপত্তার স্বার্থে শনিবার (২১ মার্চ) রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে সব ধরণের সাংগঠনিক কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেও মঙ্গলবার (২৪ মার্চ) নিজেরাই সেই কথা ভঙ্গ করলেন।

জনসমাগম এড়ানোর বিপরীতে খালেদা মুক্তির কথা শুনে কোয়ারেন্টাইন থেকে বের হয়ে বিএনপি নেতারা বিএসএমএমইউতে জড়ো হন। বিএনপি নেতারা অমান্য করলেন সরকার ও বিশেষজ্ঞদের নির্দেশনা। এ নিয়ে রাজনৈতিক মহলে নিন্দা ও সমালোচনার ঝড় উঠেছে।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, মাত্র কয়েকদিন আগেই করোনাভাইরাসে আক্রান্ত হন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রচার হয়েছে। এরপর তিনি করোনাভাইরাস সংক্রমণ এড়াতে দলের সব সাংগঠনিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেন। অথচ সেই তিনিই আজ নিজে খালেদা জিয়ার মুক্তির খবর শুনে দল বেঁধে হাজির হন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। অমান্য করেন নিজের দেয়াই নির্দেশনা। এ সময় উপস্থিত ছিলেন কোয়ারেন্টাইনে থাকা খালেদার আইনজীবী মাহবুব উদ্দিন খোকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ আরো অনেকে।

এদিকে বিএনপি নেতাদের এমন দায়িত্বহীনতায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন দেশের রাজনৈতিক বিজ্ঞজনরা।

তারা বলছেন, তারা নিজেরা জনসমাগম করবে না বলে সাংগঠনিক কার্যক্রম স্থগিত রাখলো। আবার নিজেরাই আজ সেই কথা ভঙ্গ করে একদল মানুষ নিয়ে আসলো হাসপাতালে। তাহলে এখন আপনারাই বলুন, তাদের কথা-কাজ ও রাজনৈতিক মতাদর্শে স্বচ্ছতা কোথায় এবং কতটুকু। তারা যে মানুষের কথা ভাবেনা, আরও একবার সেটা প্রমাণ হয়ে গেলো।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হয় জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম উদ্যোক্তা ডা. জাফরুল্লাহর সঙ্গে। তিনি এই প্রতিবেদককে জানান, বিএনপি নেতাদের গতিবিধি তিনি বোঝেন না। আর বোঝেন না বলেই তিনি বিএনপির হয়ে কাজ করার তেমন আগ্রহ বোধ করেন না।

বরগুনার আলো
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর